রঙ বাংলাদেশে ঈদের বাহারি পোশাক

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০১৯, ১৪:২৯

বছর ঘুরে আবার আসছে বছরের সবচেয়ে বড় উৎসব ঈদ। রোজাতেই শুরু হয়ে গেছে উদযাপন প্রস্তুতি। রঙ বাংলাদেশ ধারাবাহিকতা বজায় রেখেছে অনন্য সম্ভারে সাজিয়েছে ঈদ সংগ্রহ। প্রতিবারের মতো এবারও থিমনির্ভর কালেকশন তৈরি করা হয়েছে। তিনটি বিশেষ থিমে তৈরি হয়েছে পোশাক। ইসলামিক নকশা,ফ্লোরাল ও ইন্ডিয়ান টেক্সটাইল এই তিনটি থিমই হয়েছে এবারের উৎসব সংগ্রহের নকশা উপাদান।

ঈদ কালেকশনের তিনটি থিমে পোশাক নকশায় অবশ্যই গুরুত্ব পেয়েছে বাংলাদেশের সংস্কৃতি এবং ধর্মীয় আবহ। পাশাপাশি সময়, প্রকৃতি, আবহাওয়া আর আন্তর্জাতিক ট্রেন্ডও। এবারের ঈদ কালেকশন তৈরি করা  হয়েছে আরামদায়ক কাপড়ে।

ব্যবহৃত মূল রং লাল,অফ হোয়াইট, বিস্কুট, মেজেন্টা, পেষ্ট, নেভাল ব্লু, মিষ্টি মেরুন,কফি। ব্যবহৃত অন্যান্য রং- রয়েল ব্লু, লাইট গোল্ডেন, লাইট টিয়া, লাইট লেমন, সি-গ্রিন,অ্যাশ,কমলা,কালো।  

মেয়েদের পোশাকের সংগ্রহে আছে শাড়ী, সালোয়ার কামিজ,সিঙ্গেল কামিজ,টপস্,র্স্কাট-টপস্সেট,প্লাজো,আনষ্টিচ,ওড়না, ব্লাউজপিস, তৈরি ব্লাউজ। ছেলেদের পোশাকের সংগ্রহে আছে পাঞ্জাবি,শার্ট,কাতুয়া,টি-শার্ট,পায়জামা,গেঞ্জি, লুঙ্গি,টুপি ।

ছোটদের পোশাকগুলো হলো সালোয়ার কামিজ, সিঙ্গেল কামিজ ,ফ্রক,স্কার্ট-টপস সেট,টপস,প্লাজো,পাঞ্জাবী,শার্ট,টি-শার্ট।

এছাড়া আরো রয়েছে জুয়েলারি, মেয়েদের ব্যাগ, পার্স, লেডিস জুতা, মানিব্যাগ, বেডকাভার,পিলোকাভার, টেবিল ম্যাট, ফ্লোর ম্যাট, শোপিস। উপহার সামগ্রী হিসাবে রয়েছে নানা ডিজাইনের মগ।

(ঢাকাটাইমস/১৭মে/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :