মৃত্যুর খবরেও হাসে ভাবনা

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৯, ১৬:০২

খুব ছোটবেলায় সড়ক দুর্ঘটনায় মা হারায় হাসনাহেনা। ওই দুর্ঘটনায় সে মারাত্মক আহত হয়েছিল। ছয়দিন কোমায় থেকে জীবন ফিরে পায়। তারপর থেকেই হাসনাহেনার মুখে সবসময় হাসি লেগে থাকে। এভাবেই সে বড় হয়। পারিবারিকভাবে বিয়ে হয়। শ্বশুরবাড়ি গিয়েও সেই হাসি লেগে থাকে হাসনাহেনার। স্বামী ও পাড়া-প্রতিবেশীর ধারণা, এটা তার অসুখ! প্রথমে এই হাসিতে সবাই খুশি হলেও পরে সেটি অন্ধকারে মোড় নেয়। কারণ এক আত্মীয়ের মৃত্যুর খবর শুনেও হাসনাহেনা হাসে!

একসময় হাসনাহেনার হাসিময় জীবনে নেমে আসে কালো মেঘ। বলা হয় ভূতে ধরেছে তাকে। এরপর কী হয়, তা দেখা যাবে টেলিভিশনের পর্দায়। কারণ এটি বাস্তবের কোনো ঘটনা নয়, রিল লাইফের গল্প। মাতিয়া বানু শুকুর লেখা এমন চিত্রনাট্যে নাটক নির্মাণ করেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। নাম ‘হাসনাহেনার হাসতে মানা’। এখানে হাসনাহেনা চরিত্রে অভিনয় করেছেন আশনা হাবিব ভাবনা। তার বিপরীতে রয়েছেন রমিজ রাজু। সম্প্রতি রাজধানীর উলুখোলায় নাটকটির শুটিং শেষ হয়েছে।

এই নাটকে অভিনয় প্রসঙ্গে অভিনেত্রী ভাবনা বলেন, ‘নাটকের গল্পটি অসাধারণ। নিজের অভিনয় প্রতিভা প্রকাশের জন্য এমন ভালো সুযোগ খুব কম অভিনয়শিল্পীই পায়। সে হিসেবে আমি ভাগ্যবান। রোকেয়া প্রাচী আপার এ নাটকটি দেখে দর্শক অবশ্যই মুগ্ধ হবেন। কারণ শুধু হাসি নয়, হাসনাহেনা যে কাঁদতেও জানে, সেই গল্পটাও রয়েছে এখানে।’

নাটকটি নিয়ে আশার কথা জানান অভিনেত্রী ও পরিচালক রোকেয়া প্রাচীও। তার ভাষায়, ‘দারুণ একটি গল্প নিয়ে নাটকটি নির্মিত হয়েছে। যে গল্পে সমাজের অনেক বিষয় তুলে ধরা হয়েছে।’ ‘হাসনাহেনার হাসতে মানা’ নাটকটি আসছে ঈদুল আযহায় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার করা হবে বলেও তিনি জানান।

ঢাকাটাইমস/২৫ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :