‘টুইন ভিলেজ’-এ সবাই টুইন

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১০:৫২

সিনেমা বা নাটকে দ্বৈত চরিত্র দর্শক প্রায়ই দেখে থাকেন। সেসব নাটক বা সিনেমায় নায়ক-নায়িকা বা অন্য যেকোনো একটি চরিত্রকে দ্বৈত ভূমিকায় দেখা গেছে। কিন্তু একটি নাটকের সবগুলো চরিত্রই যদি দ্বৈত হয় তবে বিষয়টা কেমন হবে বলুন তো। হ্যাঁ, এবার তেমনই এক ধারাবাহিক নাটক টেলিভিশনের পর্দায় আনতে চলেছেন পরিচালক আজাদ কালাম। যে নাটকের সবগুলো চরিত্রই দ্বৈত।

মেজবাহ উদ্দিনের রচনা ও আজাদ কালামের পরিচালনায় নির্মিতব্য সে নাটকটির নাম ‘টুইন ভিলেজ’। নামই বলছে গ্রামের শতকরা নব্বই ভাগ মানুষই টুইন, মানে জোড়া। অর্থাৎ একই চেহারার দুজন মানুষ। এরকম ১৮টি চরিত্র রাখা হয়েছে নাটকটিতে। সব চরিত্রই দ্বৈত। যেটা ইতিপূর্বে কোনো নাটক বা সিনেমায় দেখা যায়নি। এবার সেটাই দেখবেন ছোট পর্দার দর্শক। নাটকের গল্প কমেডি ঘরানার।

‘টুইন ভিলেজ’-এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, নাদিয়া নদী, চিত্রলেখা গুহ, লুৎফর রহমান জর্জ, প্রাণ রায়, শশী, আরফান আহমেদ, মিশু সাব্বির, সমু চেীধুরী, রহমত আলী, শামীমা নাজনীন, শ্যামল মাওলা, সিদ্দিকুর রহমান, দিপান্বিতা হালদার, উজ্জ্বল মাহমুদ ও শওকত সজলসহ অনেকে।  

নাটকে অভিনয় প্রসঙ্গে আনিসুর রহমান মিলন বলেন, ‘সাম্প্রতিক সময়ে সিনেমায় বেশি অভিনয় করছি। তবে ভালো গল্প ও চরিত্র পেলে নাটকে অভিনয়ে আমার অনাগ্রহ নেই। এই নাটকে আমি দুটি চরিত্রে অভিনয় করেছি। প্রথমবার এ ধরনের চরিত্র দেখা যাবে আমাকে। আমি সাধ্যমতো চেষ্টা করেছি আমার চরিত্র দুটি ফুটিয়ে তোলার জন্য। আশা করি নাটকটি দর্শকদের ভালো লাগবে।’

নির্মাতা আজাদ কালাম বলেন, ‘অনেক আগে থেকে পরিকল্পনা করেই নাটকটি নির্মাণ করলাম। সব চরিত্র দ্বৈত এটা বড় চমক নয়। চমক হচ্ছে নাটকের গল্প। নাটকের প্রতিটি চরিত্রই উপভোগ্য হবে। কারণ এ নাটকের সব অভিনয়শিল্পী তাদের সর্বোচ্চ আন্তরিকতা ও শ্রম দিয়ে শুটিং করেছেন। আমার পরিকল্পনা অনুযায়ী তারা চরিত্রগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। কাজেই নাটকটি নিয়ে আমি দারুণ আশাবাদী। আশা করছি ব্যতিক্রমধর্মী এ নাটকটি দর্শকদের ভালো লাগবে।’

ইতোমধ্যে ‘টুইন ভিলেজ’-এর প্রথম লটের শুটিং শেষ হয়েছে। বর্তমানে শুটিং করা দৃশ্যগুলো রয়েছে সম্পাদনার টেবিলে। নাটকটি খুব শিগগিরই বেসরকারি চ্যানেল আরটিভিতে প্রচার শুরু হবে বলে জানান পরিচালন আজাদ কালাম।

ঢাকাটাইমস/২৭ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :