ফরিদপুরে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৯, ১৯:১৯

বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারের বিভিন্ন সংস্থার নানা কর্মসূচির মধ্য দিয়ে সারা দেশের ন্যায় ফরিদপুরে তৃতীয় বারের মতো পালিত হলো জাতীয় পাবলিক সার্ভিস দিবস।

দিবসটি উপলক্ষ্যে আজ মঙ্গলবার ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ১০টায় একটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই যায়গায় এসে শেষ হয়।

পরে সকাল সাড়ে ১১টায় ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে ফরিদপুর  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মো. মোশারফ আলি, ফরিদপুরের জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা প্রমুখ।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, প্রশাসন এখন উন্নয়নমুখী ও জনকল্যাণমুখী। এখন আর নিজেদের জনগণের শাসক ভাবার কোনো অবকাশ নেই। মানুষ সিভিল সার্ভেন্টদের কাছে সুশাসন ও সেবা আশা করে। আমরা সিভিল সার্ভেন্টরা, সকলে সরকারি কার্য সম্পাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকি। সংবিধানের আলোকে সিভিল সার্ভিস মূলত বিবিধ আইনকানুন, বিধিবিধান, পরিপত্র, আদেশ-নিষেধ দ্বারা পরিচালিত। ব্রিটিশ আমলের উত্তরাধিকার বতর্মান সিভিল সার্ভিসে যুগের চাহিদা অনুযায়ী গুণগত অনেক পরিবর্তন এসেছে, যা জনবান্ধব।

তিনি আরো বলেন, সুশাসন নিশ্চিত করতে হলে নাগরিক সেবা সহজ, সুলভ, স্বচ্ছ ও জবাবদিহিমূলক করতে হবে। যার কাছে যেটুকু সেবা প্রদানের সুযোগ রয়েছে সেটুকু সঠিক ও সর্বোত্তমভাবে নাগরিকদের প্রত্যাশা অনুযায়ী প্রদান করাই সিভিল সার্ভেন্টদের লক্ষ্য হওয়া উচিত।

ঢাকাটাইমস/২৩জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :