তাড়াশে একজন ডেঙ্গু রোগী শনাক্ত

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৯, ২১:৫৮

সিরাজগঞ্জের তাড়াশে সজিব কুমার নামে একজন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। তিনি উপজেলার বারুহাস ইউনিয়নের কুসুম্বী গ্রামের অশোক চন্দ্র-এর মেয়ের জামাতা।

অশোক চন্দ্র জানান, তার মেয়ের জামাই সজিব কুমার তার বাড়িতে আসার পর প্রচণ্ড জ্বর আসে। কয়েকদিন প্রাথমিক চিকিৎসা দেয়ার পর জ্বর না কমলে মঙ্গলবার দুপুরে তাড়াশ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডেঙ্গু রোগ শনাক্ত করার প্রয়োজনীয় কিট বা কোন সরঞ্জমাদি না থাকার চিকিৎসক বাইরে থেকে পরীক্ষা করার পরামর্শ দেন। পরে হাসপাতাল গেটে অবস্থিত গ্রীন লাইফ ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা করালে প্রাথমিকভাবে ডেঙ্গু রোগ শনাক্ত হয়। এ সময় তাড়াশ হাসপাতালের চিকিৎসক মিজানুর রহমান মিজান তাকে জরুরিভিত্তিতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির জন্য স্থানান্তর করেন।

তাড়াশ হাসপাতালের চিকিৎসক মিজানুর রহমান মিজান জানান, আমাদের সরকারি হাসপাতালে ডেঙ্গু রোগ পরীক্ষার করার জন্য প্রয়োজনীয় সরঞ্জমাদি নেই। তারপরে বাইরের পরীক্ষায় প্রাথমিকভাবে ডেঙ্গু বলে মনে হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার স্থানান্তর করা হয়েছে।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, উপজেলা পর্যায়ে ডেঙ্গু রোগী শনাক্ত করার কোন কিট নেই। তাই নিজেরাই প্রাথমিক সরঞ্জামাদি ক্রয় করেছি। এখন উপজেলা হাসপাতালগুলোতে পাঠানো হচ্ছে। এরপর থেকে সরকারি হাসপাতালে পরীক্ষা করা যাবে।

(ঢাকাটাইমস/৬আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :