আলফাডাঙ্গায় মশা নিধনে অভিযান

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৯, ১৯:০৮

সারাদেশে উদ্বেগজনকভাবে ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়ায় ফরিদপুরের আলফাডাঙ্গায় ফগার মেশিন দিয়ে মশা নিধনে অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় আলফাডাঙ্গা পৌরসভার উদ্যোগে এ অভিযান পরিচালনা করেন মেয়র সাইফুর রহমান সাইফার।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম আকরাম হোসেন, থানার ওসি রেজাউল করিম, ফরিদপুর জেলা কৃষকলীগের সদস্য সচিব ও জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিকুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেন, সাবেক ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে উপজেলা পরিষদ চত্বরের আশেপাশে, আবাসিক ভবন, ভূমি অফিস, হাসপাতাল চত্বরের ড্রেন, নালা ও পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মশার উপদ্রপ ধ্বংসে ফগার মেশিনের মাধ্যমে ওষুধ স্প্রে করা হয়েছে।

এসময় পৌর মেয়র সাইফুর রহমান জানান, সারাদেশে উদ্বেগজনকভাবে ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়ছে। এ কারণে পৌরসভার নাগরিকদের ডেঙ্গুমুক্ত রাখতে আলফাডাঙ্গা পৌরসভার পক্ষ থেকে বুধবার থেকে মশক নিধন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। পৌর শহরের বিভিন্ন স্থানে ফগার মেশিনের মাধ্যমে ওষুধ ছিটানো হচ্ছে।

এছাড়াও যেসব স্থানে পানি জমে আছে সেখানে স্প্রে করা হচ্ছে। পর্যায়ক্রমে পৌরসভার সকল এলাকায় মশক নিধনে ওষুধ ছিটানো হবে। এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান পৌর মেয়র।

(ঢাকাটাইমস/২১আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :