মাদারীপুরে পাঁচ দিনের ‘সুনীল মেলা’

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৩

বাংলা সাহিত্যে প্রখ্যাত কথাসাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের নামে মাদারীপুরের কালকিনি উপজেলা প্রশাসনের উদ্যোগে পাঁচ দিনের ‘সুনীল মেলা’ শুরু হয়েছে।

সুনীল গঙ্গোপাধ্যায়ের ৮৫তম জন্মবার্ষিকী উপলেক্ষে শনিবার শুরু হয় এই মেলা। প্রখ্যাত এই লেখকের পৈত্রিক বাড়ি উপজেলার কাজীবাকাই এলাকার পূর্ব মাইজপাড়া গ্রামে এই মেলার আয়োজন করা হয়।

স্থানীয় সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সুনীলের ৮৫তম জন্মদিন পালন করতে ৭ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত পাঁচ দিনব্যাপী মেলা চলবে। বাংলাদেশ ও ভারতের বিভিন্ন প্রকাশনী এই মেলায় অংশ নিয়েছে।

এছাড়াও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, পাহাড়ি নৃত্য, লালন গীতি, পল্লী গীতি, একক ও দলীয় নৃত্য, স্থানীয় আবৃত্তি সংগঠনের আবৃত্তি পরিবেশন, মনোহরি মেলাসহ নানা ধরনের কর্মসূচি রয়েছে।

সুনীল মেলার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালকিনি উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল  ইসলাম, পুলিশ সুপার মাহাবুব হাসান, অতিরিক্ত পুলিশ সুপার হান্নান মিয়া, কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, বাংলাদেশ প্রকাশনা অধিদপ্তরের পরিচালক নেসার উদ্দিন আইয়ুবসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সুনীল গঙ্গোপাধ্যায়ের জন্ম কালকিনির মাইজপাড়া গ্রামে। জন্ম বাংলাদেশে হলেও তিনি বড় হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গে। ২০১২ সালে মৃত্যুর আগ পর্যন্ত তিনি পশ্চিমবঙ্গেই থাকতেন।

(ঢাকাটাইমস/০৭সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :