দেশে নতুন মডেলের মোটরসাইকেল বানাবে বাজাজ (ভিডিও)

অটোমোবাইল প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০১ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩০

বাজাজ অটো লিমিটেডের দেশীয় পরিবেশক উত্তরা মোর্টসের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মতিউর রহমান বলেছেন, ‘বাংলাদেশ সরকারের মোটরসাইকেল উৎপাদন নীতিমালার প্রেক্ষিতে ইতোমধ্যে আমরা বাজাজ ব্র্যান্ডের অনেকগুলো মডেলের বাইক বাংলাদেশে উৎপাদন করেছি। এরই ধারাবাহিকতায় এই বছরের মধ্যেই আরো নতুন তিনটি মডেলের মোটরসাইকেল উৎপাদন করা হবে। 

আজ দুপুরে রাজধানীর একটি বাজাজের নতুন মোটরসাইকেল পালসার এনএস ১৬০ এফআই-এবিএস ভার্সন অবমুক্তকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা আশ্বাস দিচ্ছি বাংলাদেশে উৎপাদিত মোটরসাইকেলের গুণগত মান ভারতের উৎপাদিত মোটরসাইকেলের সমমান হবে। এছাড়াও আমরা দেশব্যাপী বিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে সার্ভিস, স্পেয়ার পার্টস সহজলভ্যতা এবং গ্রাহক সেবা বাড়ানোর প্রত্যয় জ্ঞাপন করছি।

মতিউর রহমান বলেন, মধ্যম আয়ের জনগণের কাছে মোটরসাইকেল একটি গুরুত্বপূর্ণ বাহন। বেকারদের কর্মসংস্থানেও মোটরসাইকেল ভূমিকা রাখছে। এছাড়াও পরিবহনেও গতি এনেছে মোটরসাইকেল।

অনুষ্ঠানে উপস্থিত ভারতের বাজাজ অটো লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট মিলিন্দা বাদে বলেন, ‘বাংলাদেশের বাজার আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বের দ্রুত বর্ধনশীল মোটরসাইকেল বাজারগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম।’

অনুষ্ঠানে ফুয়েল ইনজেকশন (এফআই) এবং অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস) ভার্সনে পালসার এনএস ১৬০ বাংলাদেশের বাজারে বিক্রির ঘোষণা দেয় হয়। বাইকটির মূল্য ধরা হয়েছে ২ লাখ ৫৪ হাজার ৯০০ টাকা। 

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :