বিএমইটির নতুন ডিজি শামসুল আলম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ১৭:০৬

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর নতুন মহাপরিচালক (ডিজি) হলেন মো. শামসুল আলম। এর আগে তিনি পাট অধিদপ্তরের মহাপরিচালক পদে দায়িত্ব পালন করছিলেন।

এছাড়া সরকারের অতিরিক্ত সচিব পদে আরও চারটি রদবদল করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি আদেশ সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

জনপ্রশাসনের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে আলম আরা বেগমকে। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ছিলেন।

একই আদেশে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন শাহ মোহাম্মদ ইমদাদুল হক। তিনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (নিরাপত্তা) পদে ছিলেন।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উপমহাপরিচালককে একই সংস্থার মহাপরিচালক করা হয়েছে। এছাড়া কুমিল্লা বার্ডের মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের পরিচালক মো. শাহজাহান।

একই প্রজ্ঞাপনে বলা হয়েছে, গত ১১ জুলাই বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য বেগম মহসিনা ইয়াসমিনকে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক করে যে নির্দেশনা দেওয়া হয়েছিল সেটি বাতিল করা হয়েছে। এছাড়া গত ১৭ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মো. মাহমুদুল হককে কুমিল্লা বার্ডের মহাপরিচালক হিসেবে যে নিয়োগ দেওয়া হয়েছিল তাও বাতিল করা হয়েছে। 

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এসএস/এইচএফ)

 

 

 

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :