হজ ব্যবস্থাপনায় আইন প্রণয়নের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৯, ২১:৪২

সুষ্ঠু ও সুন্দর হজ ব্যবস্থাপনার ধারাবাহিকতা রক্ষা করতে এবং একে সুশৃঙ্খল প্রাতিষ্ঠানিক কাঠামো দিতে হলে যথাযথ আইন থাকা প্রয়োজন বলে মনে করেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। তিনি বলেন, বিষয়টির যথাযথ গুরুত্ব অনুধাবন করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হজ বিষয়ে একটি আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে। হজের পাশাপাশি এই আইনে ওমরাহ ব্যবস্থাপনার বিষয়টিও অন্তর্ভুক্ত থাকবে।

বুধবার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ ও ওমরাহ আইন -২০১৯ প্রণয়ন বিষয়ক পর্যালোচনা (বর্ধিত) সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, হজ ও ওমরাহ্ আইন হলে ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা আরও বেশি সাবধানতার সাথে দায়িত্ব পালন করবেন। যাত্রীরা আরও বেশি নিরাপত্তা ও স্বাচ্ছন্দে হজ ও ওমরাহ্ পালন করতে পারবেন।পুরো ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহি প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

প্রতিমন্ত্রী আইন প্রনয়ণে যুক্ত ব্যক্তিদের আন্তরিকতা ও ধৈর্যের সাথে হজ ও ওমরাহ আইন প্রণয়ন প্রক্রিয়ায় অংশ গ্রহণের আহ্বান জানান।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর, দপ্তর, সংস্থা, এবং হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত