বিআরটিএর নতুন চেয়ারম্যান কামরুল আহসান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ অক্টোবর ২০১৯, ২১:১৬ | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৯, ১৯:২০

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটির (বিআরটিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অতিরিক্ত সচিব কামরুল আহসান। এর আগে তিনি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সংযুক্ত অতিরিক্ত সচিব ছিলেন।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে এই রদবদল করা হয়।

২০১৬ সালের ২৯ ডিসেম্বর মশিয়ার রহমান বিআরটিএর পরিচালক থেকে চেয়ারম্যান হন। ২০১৮ সালে মশিয়ার রহমানের বয়স বিষয়ে কোর্টে একটি মামলা হয়। তাতে আদালত রায় দেয়, মামলা চললেও তার বদলিতে কোনো বাধা নেই। সে হিসেবে তিনি বদলি হতে পারেন। গত ২০ অক্টোবর মশিয়ার রহমানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

ধানমণ্ডি ক্লাবে ক্যাসিনোকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওঠে মশিয়ার রহমানের বিরুদ্ধে। তাছাড়া ড্রাইভিং লাইসেন্স, গাড়ির রেজিস্ট্রেশনসহ নানা বিষয় নিয়েও তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) বাংলাদেশের সড়ক পরিবহন খাত ও সড়ক নিরাপত্তা মধ্যে শৃঙ্খলা নিশ্চিত করার জন্য একটি নিয়ন্ত্রক সংস্থা। মোটরযান কার্যক্রম নিয়ন্ত্রণ, পারমিট দেয়া, বাস ও ট্রাকের ভাড়া নির্ধারণ করে সড়ক পরিবহন নিয়ন্ত্রণ করে এই সংস্থা। এছাড়া, ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস সার্টিফিকেট, রেজিস্ট্রেশন সার্টিফিকেট ও প্রশিক্ষক লাইসেন্সের মতো নিয়মিত কর্ম এই সংস্থার অধীনে পরিচালিত হয়।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :