ইউএনও আসার খবরে দাম কমলো পেঁয়াজের, পরে যেইসেই

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০১৯, ২৩:৫৩ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯, ২৩:৫১

ঠাকুরগাঁওয়ে রোড এলাকার সবচেয়ে বড় পেঁয়াজের বাজারে শনিবার সকাল থেকে ২৫০-২৭০ টাকা দরে বিক্রি হচ্ছিল পেঁয়াজ। খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ওই বাজারে অভিযান চালান। ইউএনও বাজারে আসার খবর শুনেই ৭০ টাকা দাম কমিয়ে পেঁয়াজ বিক্রি শুরু করেন বিক্রেতারা। পরে ১৮০ টাকা দরে বিক্রি করতে দেখা যায়।

দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নিবাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ঠাকুরগাঁও শহরের জেলা পরিষদ সংলগ্ন গোবিন্দনগর আড়ত, কালবিাড়ি বাজার ও রোড বাজার এলাকায় অভিযান চালান। সকাল থেকে ২৫০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করেন ব্যবসায়ীরা। এ অবস্থায় উপজেলা নির্বাহী অফিসার পেঁয়াজ বিক্রেতাদের দোকানে মূল্য তালিকা টানিয়ে দেয়ার নির্দেশ দেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, দুটো বড় মার্কেট পরিদর্শনের সময় বিদেশি পেঁয়াজ ১৭০-১৮৫ টাকা এবং দেশি পেঁয়াজ ১৮০-১৯০ টাকা হিসেবে বিক্রি করতে দেখা গেছে। ২০০ টাকার বেশি পেঁয়াজের মূল্য চাওয়ায় রোড এলাকার রুহুল আমিন নামে এক ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়।

এছাড়া জেলা পরিষদ আড়ত ও কালিবাড়ি বাজারের ব্যবসায়ীদের মূল্য তালিকা টানানোর এবং দাম না বাড়ানোর জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :