কবি নজরুল কলেজ সাংবাদিকদের নেতৃত্বে আরিফ-সাজ্জাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৯, ১৯:৫৭ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ১৯:১৮
সভাপতি মাঈন উদ্দিন আরিফ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসাইন

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি (কনকসাস)  ২০২০ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন মাঈন উদ্দিন আরিফ (বৈশাখী টেলিভিশন) ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সাজ্জাদ হোসাইন (ভোরের কাগজ)।

নির্বাচনে সভাপতি পদে বৈশাখী টেলিভিশনের স্টাফ রিপোর্টার মা্ঈন উদ্দিন আরিফ সভাপতি পদে ২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সালে আহমেদ পেয়েছেন চার ভোট।

আর সাধারণ সম্পাদক পদে দৈনিক ভোরের কাগজ পত্রিকার স্টাফ রিপোর্টার সাজ্জাদ হোসাইন ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম মেহেদি হাসান আট ভোট পেয়েছেন।

মঙ্গলবার কলেজ ক্যাম্পাসে অবস্থিত  সাংবাদিক সমিতির কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলাদেশ প্রতিদিনের ক্রাইম রিপোর্টার আলী আজম।

নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে ২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক অধিকারের সবুজ আলম ফিরোজ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাঈম ভূইয়া পেয়েছেন সাত ভোট। যুগ্ম সম্পাদক পদে বাংলাদেশ প্রতিদিনের শাহিন আলম ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিয়া মোহাম্মদ আরমান ১২ ভোট পেয়েছেন।

দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে যায়েদ হোসেন মিশু ২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোহান শেখ পাঁচ ভোট পেয়েছেন। এছাড়াও নির্বাচনে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সালে আহমেদ।

এবারের নির্বাচনে সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বী হয়েছে অর্থ সম্পাদক পদে। ১৮ ভোট পেয়ে অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আতিক হাসান শুভ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নূরে আলম মাসুম ১৫ ভোট পেয়েছেন।

এছাড়াও নারী সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শ্রাবণী আক্তার এ্যামি। পাঠাগার ও প্রশিক্ষণ সম্পাদক পদে ১৯ ভোট পেয়ে ইমরান হোসাইন নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এইচ এম ফরহাদ ১৩ ভোট পেয়েছেন।

কার্যনির্বাহী সদস্য পদে আমির হোসেন সবুজ ২৩ ও এমজিএইচ নোমান ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে ১৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন সুমাইয়া আক্তার মিতু।

এবছর নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৩৭ জন। নির্ধারিত সময়ের মধ্যে ভোট দিয়েছেন ৩৩ জন ভোটার।  সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে দুপুর ১২ টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোটাররা স্বাচ্ছন্দে নিজেদের পছন্দের প্রার্থীদেরকে ভোট দিয়েছেন।

সাংবাদিক সমিতির নির্বাচন পর্যবেক্ষণ করেন কলেজের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হাসিমুন নাহার, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মাহমুদা আখতার ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. তৈমুর হোসেন।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :