ভারতের সিরিজ জয়ের ম্যাচে রোহিতের জোড়া রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ১১:১০

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৬৭ রানে জয় তুলে নিল ভারত। সেইসঙ্গে ২-১ ব্যবধানে এই সিরিজ জিতে নিলেন বিরাট কোহলিরা। একই দিনে জোড়া রেকর্ডের মালিক হলেন রোহিত শর্মা। ভারতের দ্রুততম ব্যাটসম্যানের পাশাপাশি ৪০০ ওভার-বাউন্ডারি হাঁকানোর রেকর্ডও তাঁর দখলে।

এদিন ওয়াংখেড়েতে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ক্যারিবিয়ানদের সেই সমীকরণ ভণ্ডুল করে দেয় ভারতীয়রা। রোহিত শর্মা, কেএল রাহুল ও বিরাট কোহলি শুরু থেকে ব্যাটিংয়ে ঝড় তোলেন। নিজেদের প্রথম বাউন্ডারি হাঁকাতে তাঁরা নিয়েছিলেন যথাক্রমে ২, ২ এবং ৫ বল।

এখানেই শেষ নয়, এই তিন তারকা ১১৯ বলে মোট ৩৫ বাউন্ডারি মারেন। ৩৪ বলে ৭১ রান করলেন হিটম্যান রোহিত শর্মা। এর মধ্যে ছিল ৬টা বাউন্ডারি এবং ৫টা ওভার বাউন্ডারি। পাশাপাশি কেএল রাহুল ৫৬ বলে ৯১ এবং ক্যাপ্টেন বিরাট কোহলি ২৯ বলে অপরাজিত ৭০ রানের ঝোড়ো ইনিংস উপহার দেন। যার দৌলতে রানের পাহাড় গড়ে টিম ইন্ডিয়া। ২০ ওভার শেষে ভারতের রান দাঁড়ায় ২৪০।

২৪১ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ধারেপাশে পৌঁছতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে সর্বসাকুল্যে ১৭৩ রান তোলে তারা। ক্যারিবিয়ানদের মধ্যে একমাত্র পোলার্ড ভারতীয় বোলিংয়ের সামনে রুখে দাঁড়িয়েছিলেন। ৩৯ বলে তিনি করেন ৬৮ রান। এ ছাড়া হেটমায়ার ২৪ বলে ৪১ রান করেছেন।

(ঢাকাটাইমস/১২ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :