‘দেশে ১৫ কোটি মানুষের হাতে মোবাইল’

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২০, ২২:৩০

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশ পরিচালনার জন্য অব্যাহতভাবে দায়িত্ব দিলে দেশ আরও উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে পরিণত হবে। যখন ডিজিটাল বাংলাদেশ আর দিনবদলের স্লোগান দেওয়া হয়েছিল, তখন অনেকেই বলেছিল এটা আবার কি। এখন ১৬ কোটি মানুষের দেশে ১৫ কোটি মানুষের হাতে মোবাইল, এটাই ডিজিটাল বাংলাদেশ। আগে বিদেশ থেকে পুরাতন কাপড় আমাদের দেশে আসত। এখন দেশ থেকে বিদেশে আমাদের তৈরি পোশাক বিদেশে পাঠানো হয়, এটাই দিনবদল।

বুধবার সন্ধ্যায় মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় ভাকুম এলাকায় তিন দিনব্যাপী বাউল মেলা উদ্বোধন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

উদ্বোধন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী আরো বলেন, বাংলার লোক-সংস্কৃতি বাউল গান আত্মার কথা বলে, বাউল গান অন্তরকে পরিশুদ্ধ করে। আকাশ সংস্কৃতির হিংস্র থাবায় এখনও বাউল গান টিকে আছে, এটিই বিশেষত্ব। এই গানগুলোর আবেদন কখনোই শেষ হবে না।

বাউল মেলা উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-২ আসনের সাংসদ মমতাজ বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফৌজিয়া খান, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহেলা রহমতুল্লাহ প্রমুখ।

প্রসঙ্গত, ১৩ বছর ধরে কণ্ঠশিল্পী ও সাংসদ মমতাজ বেগমের বাবা বাউল সাধক মধু বয়াতির স্মরণে ভাকুম গ্রামে বাউল মেলা হয়ে আসছে। তিন দিনব্যাপী এই মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে বাউল শিল্পীরা তাদের গান পরিবেশন করবেন।

(ঢাকাটাইমস/১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :