জয়পুরহাটে কনকনে শীতে স্থবির জনজীবন

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২০, ১৪:৪১ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২০, ১৪:২৫

নতুন করে শীত জেঁকে বসেছে জয়পুরহাটে। সকাল থেকে দেখা নেই সূর্যের। কুয়াশায় ঢেকে আছে গোটা জেলা। লাইট জ্বালিয়ে দিনের বেলাতেও যানবাহন চলাচল করছে বিভিন্ন সড়কে। কনকনে শীতের কারণে মানুষ বিনা প্রয়োজনে ঘর থেকে বের হচ্ছেন না।

গত রবিবার থেকে নতুন করে শীতের কারণে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে জেলার খেটে খাওয়া মানুষ। শীতে তারা মাঠে কাজ করতে পারছেন না। মঙ্গলবার সকাল আটটার দিকেও ফসলের মাঠে দেখা মেলেনি দিনমজুরদের। শীতের কারণে তারা মাঠে কাজ করতে পারছেন না।

অন্যদিকে প্রচণ্ড শীত এবং ঘন কুয়াশার কারণে বীজতলা ও আলু ফসল নিয়ে শঙ্কায় দিন কাটছে কৃষকদের। কুয়াশার কারণে বীজতলা পলিথিন দিয়ে ঢেকে দিয়েও রক্ষা হচ্ছে না। বিবর্ণ হয়ে মরে যাচ্ছে বীজতলা। আবার রোগের আক্রমণ থেকে রক্ষা পেতে কৃষকরা আগাম ছত্রাকনাশক স্প্রে করলেও ঘন কুয়াশার কারণে আলুক্ষেত নিয়ে শঙ্কা কাটছে না তাদের। তাই তারা একাধিকবার ছত্রাকনাশক স্প্রে করছেন।

এদিকে শীত নিবারণের জন্য দরিদ্র ও ছিন্নমূল মানুষদের মাঝে সরকারি ও বেসরকারিভাবে কম্বল বিতরণ করছে বিভিন্ন সংগঠন। এরই মধ্যে আক্কেলপুর উপজেলায় প্রশাসনের পাশাপাশি রুকিন্দিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আ.লীগ নেতা আহসান কবির ব্যক্তিগত অর্থায়নে শীতার্তদের মাঝে দশ হাজার কম্বল বিতরণ করেছেন। একইভাবে জয়পুরহাট পৌর মেয়র ও আ.লীগ নেতা মোস্তাফিজুর রহমান মোস্তাকও দশ হাজার কম্বল বিতরণ করেছেন পৌর এলাকার দরিদ্র শীতার্ত মানুষদের মাঝে। এছাড়া অন্যান্য উপজেলাগুলোতেও প্রায় প্রতিদিনই সরকারি ও বেসরকারি উদ্যোগে কম্বল বিতরণ অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন বলেন,‘গত তিন দিন থেকে জেলায় নতুন করে শীতের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। শীতের কারণে সরকারি ও বেসরকারি উদ্যোগে গত কয়েকদিনে প্রায় ৭০ হাজারেরও বেশি কম্বল বিতরণ করা হয়েছে’।

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেলের ডা. মাহমুদুল হাসান

গাজীপুরে দুর্ঘটনা: দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

শ্রীপুরে তীব্র দাবদাহে ঝরে পড়ছে লিচু

চেয়ারম্যানের উঠান বৈঠকে ফাঁকা গুলি ছোড়ার অভিযোগ বদির বিরুদ্ধে

ট্রাকের পেছনে মুরগিবোঝাই পিকআপের ধাক্কা, নিহত ২

এই বিভাগের সব খবর

শিরোনাম :