চট্টগ্রাম বন্দর সমস্যার সমাধানে প্রতিনিধিদের পরামর্শ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২০, ১৯:৩২

নৌপরিবহন মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সঙ্গে  চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সভায় অনেক সমস্যার কথা উঠে এসেছে। রবিবার সকাল ১০টায় বন্দর ভবনের সম্মেলন কক্ষে নৌপরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে বন্দর ব্যবহারকারী প্রতিনিধিদের এ সভা হয়।

চিটাগং চেম্বার, মেট্রোপলিটন চেম্বারের, বিজিএমইএ, শিপিং অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা নানামুখী সমস্যার কথা তুলে ধরেন। বন্দরে বার্থ ক্যাপাসিটি বাড়ানোর জন্য যন্ত্রপাতি ও অপারেটর বাড়ানোর প্রস্তাব উঠে আসে অধিকাংশ প্রতিনিধিদের বক্তব্যে।

এছাড়া তারা চট্টগ্রাম বন্দর থেকে সারাদেশে পণ্য সরাসরি যাওয়ার জন্য রেল কনটেইনার সুবিধা পুনরায় চালু করার ও ট্রাক টার্মিনাল তৈরির প্রস্তাব দেন।

তারা আরো বলেন, বন্দরে জনবল সৃষ্টি করতে হবে। চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনালসহ পিসিটি ও লালদিয়া শেষ হওয়ার সময় নির্ধারণ করে তা বাস্তবায়ন করতে হবে। কোনোভাবে যেন আর সময় বাড়ানোর প্রয়োজন না হয়।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বলেন, ‘আমি আবার আরেকটি সভার আয়োজন করব। আপনারা আপনাদের সমস্যা ও সম্ভাব্য সমাধান লিখে রাখবেন। চট্টগ্রাম বন্দর সক্ষমতা বাড়াতে ও উন্নয়নে আপনাদের কথাগুলো সে সভায় আবার তুলে ধরবেন। আমি সে সভায় অর্থ ও নৌ মন্ত্রণালয়ের সচিব পর্যায়ের কর্মকর্তা নিয়ে আসব। ওই সভাতে বসেই যেন সিদ্ধান্ত নেয়া যায় আমি সেই ব্যবস্থা করব।

(ঢাকাটাইমস/১৯ জানুয়ারি/পিএল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :