বিএড স্কেল পাচ্ছেন ২৬৮ মাদ্রাসাশিক্ষক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২০, ২০:৪৮

মাদরাসার শিক্ষক-কর্মচারীদের এমপিও অনুমোদন কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী ২৬৮ জন শিক্ষককে বিএড স্কেল দেওয়া হচ্ছে।

বুধবার রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সভা কক্ষে  অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (অর্থ) আবদুল মুকীত ঢাকা টাইমসকে বলেন, ‘প্রতি দুই মাস অন্তর এ সভা করা হয়। বিএড স্কেল পেতে প্রতি শিক্ষককে অবশ্যই বিএড কোর্স সম্পন্ন করতে হয়।’

এবারের ২৬৮ জন শিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলের ৪৫ জন, চট্টগ্রাম অঞ্চলের ২০ জন, কুমিল্লা অঞ্চলের ৩১ জন, ঢাকা অঞ্চলের ২৫ জন, খুলনা অঞ্চলের ২৯ জন, ময়মনসিংহ অঞ্চলের ১৯ জন, রাজশাহী অঞ্চলের ৩৭ জন, রংপুর অঞ্চলের ৪৪ জন ও সিলেট আঞ্চলের ১৮ জন শিক্ষক রয়েছেন।

মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদের সভাপতিত্বে সভায় অংশ নেন কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, মাদরাসা শিক্ষা বোর্ড, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর, এনটিআরসিএ, ব্যানবেইসের প্রতিনিধিসহ আঞ্চলিক উপপরিচালকরা। এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তা, এনটিআরসিএ ও মাঠপর্যায়ের কর্মকর্তারও অংশ নেন।

সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও (বকেয়াসহ), টাইম স্কেল বা সিলেকশন গ্রেড, বিএড স্কেল, প্রতিষ্ঠান প্রধান এবং সহকারী প্রধানদের অভিজ্ঞতার জন্য উচ্চতর স্কেল, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধানদের অভিজ্ঞতার স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, এমপিও, বিভিন্ন পর্যায়ের শিক্ষক এবং তৃতীয় ও চর্তুথ শ্রেণির কর্মচারীদের এমপিও বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া শিক্ষক নিয়োগে শূন্যপদের তথ্য সংগ্রহ নিয়েও সভায় আলোচনা হয়।

(ঢাকাটাইমস/২২ জানুয়ারি/টিএটি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :