রাজবাড়ী এক্সপ্রেসের যাত্রা শুরু

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২০, ১৬:৫৩

বাঁশি ফুঁকে ও সবুজ পতাকা উড়িয়ে ফরিদপুর রুটে ‘রাজবাড়ী এক্সপ্রেস’ ট্রেনের রুট বর্ধিতকরণ কাজে ও নতুন রেল চলাচলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সময়ে ঢালারচর-পাবনা-রাজশাহী রুটে ‘ঢালারচর এক্সপ্রেস’ ও এবং চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে ‘উদয়ন’, নতুন ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেন ও ‘পাহাড়িকা এক্সপ্রেস’ ট্রেনে নতুন কোচ সংযোগ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

রবিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অন্যান্য উন্নয়ন কাজের সঙ্গে রাজবাড়ী-ফরিদপুর-ভাঙ্গা রুটের রেল চলাচলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে শুরু হলো রাজবাড়ী এক্সপ্রেসের যাত্রা। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মধ্যদিয়ে ভাঙ্গা-রাজবাড়ী রুটের এই রেল যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন, ভাঙ্গা উপজেলা প্রশাসন ও বাংলাদেশ রেলওয়ের যৌথ সমন্বয়ে ভাঙ্গার নতুন রেল স্টেশন চত্বরে স্যাটেলাইটের মাধ্যমে অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়।

ভাঙ্গা প্রান্তে এ সময় উপস্থিত ছিলেন- ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসলাম মোল্যা, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ইউএনও মূকতাদিরুল আহমেদ, ফরিদপুর রেলস্টেশন ম্যানেজার তন্ময় কুমার দত্ত, জেলার মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের নেতাকর্মীসহ হাজার হাজার উৎসুক জনতা।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের সঙ্গে সঙ্গে অতিথিরা বেলুন উড়িয়ে, ফিতা কেটে, সবুজ পতাকা উড়িয়ে ও বাঁশি বাজিয়ে ট্রেনে চেপে ফরিদপুর স্টেশনের উদ্দেশ্যে রওনা দেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর এই উদ্বোধনের সঙ্গে সঙ্গে রাজবাড়ী থেকে ভাঙ্গা পর্যন্ত ৬৪ কিলোমিটার রেল চলাচল শুরু হলো। ২০১৪ সাল থেকে রাজবাড়ী-ফরিদপুর রেল চলাচল শুরু হয়। এবার বাড়তি ৩০ কিলোমিটার ফরিদপুর থেকে ভাঙ্গা এই উদ্বোধনের মাধ্যমে যুক্ত হবে। যা রাজবাড়ী এক্সপ্রেস নামে চলাচল করবে। রেলওয়ে সূত্রে জানা গেছে, রাজবাড়ী এক্সপ্রেস দুইবার আসা-যাওয়া করবে দিন-রাতে।

তবে এ অঞ্চলের মানুষের প্রাণের দাবি ভাঙ্গা-রাজশাহী একটি আন্তঃনগর ট্রেনের। যা শুরু হলে এ এলাকার অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে আমূল পরিবর্তন বয়ে আসবে বলে মনে করেন বিশিষ্টজনরা।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

‘বাবার ভয়ে’ মোবাইল টাওয়ারে মাদ্রাসাছাত্র, তিন ঘণ্টা পর উদ্ধার

ঢাকাটাইমসের সংবাদে আকলিমা-ফাতেমার পাশে এবার ‘অতন্দ্র ফাউন্ডেশন’

ছাত্রীকে অনৈতিক প্রস্তাব, ফুঁসে উঠল শিক্ষার্থীরা, প্রধান শিক্ষককে বহিষ্কার

টিকটক ভিডিও বানাতে গিয়ে সড়কে প্রাণ গেল দুই বন্ধুর

গোপালগঞ্জে ইমাম হত্যায় তিনজনের যাবজ্জীবন

সাতক্ষীরায় ট্রাকের ধাক্কায় যুবক নিহত

‘রাখি বন্ধন উৎসব’ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের উপহার

বালুমহলের আধিপত্য: রাজবাড়ীতে ড্রেজারশ্রমিক গুলিবিদ্ধ

যুবদল সভাপতিকে ফাঁসানোর অভিযোগ, ফেনীতে পুলিশ-ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

মাদারীপুরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অনশন

এই বিভাগের সব খবর

শিরোনাম :