কুমিল্লায় ব্যাংক জালিয়াত চক্রের চার সদস্য গ্রেপ্তার

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২০, ২২:১১

কুমিল্লায় ইউপি সদস্যসহ ব্যাংক জালিয়াতি চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় একটি বিদেশি পিস্তল, গুলি, চাপাতি ও চাকু উদ্ধার করা হয়। এছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংক জালিয়াতির কাজে ব্যবহৃত বিপুল পরিমাণের সরঞ্জামাদি জব্দ করা হয়।

গত বুধবার রাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরিপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে ওই চক্রের চারজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ইউপি সদস্য মো. মমনিুল ইসলাম (৪৬), পালাসুদা গ্রামের আবু বক্কর সালাফী (৪৩), দারোরা গ্রামের রুবেল (২৪) ও দাউদকান্দি উপজেলার চরচারি পাড়া গ্রামের মো. ইদ্রিস মিয়া (৪৪)।

র‌্যাব-১১ এর মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়- তারা দীর্ঘদিন অভিনব কৌশলে ব্যাংকের ভাউচার জালিয়াতি করে বিভিন্ন ব্যাংকের টাকা আত্মসাৎ করে আসছে। গ্রেপ্তারদের মধ্যে মো. ইদ্রিস এই জালিয়াতি চক্রের মূল হোতা। তিনি তিন বছর আগে হোটেলে কাজ করার সময় এক ভারতীয় সফ্টওয়ার ইঞ্জিনিয়ারের কাছ থেকে ব্যাংকের

টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করার বিভিন্ন অভিনব কৌশল শেখেন। এটিএম বুথ হ্যাক করে বুথ থেকে টাকা উত্তোলন ও রেমিটেন্স জালিয়াতিসহ বিভিন্ন কৌশল।

গ্রেপ্তার মমিনুল ইসলাম ইউপি সদস্য। এই জালিয়াতি চক্রের সঙ্গে গত এক বছর ধরে সক্রিয়ভাবে কাজ করে আসছেন। চার মাস আগে চাঁদপুর অগ্রণী ব্যাংকের বাবুর হাট শাখায় ভুয়া ভাউচারের মাধ্যমে টাকা উত্তোলনের সময় আটক হয়ে কারাগারে যান। ১৭ দিন জেল খেটে জামিনে আসার পর আবারো জালিয়াত চক্রের সঙ্গে যোগ দেন।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :