সমালোচকদের কড়া জবাব দিলেন তামিম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩০ | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৮

বাংলাদেশ ঘরোয়া ক্রিকেটের মান নিয়ে বরাবরই কানাঘুষা করে থাকেন দেশি সমর্থকরা। অনেকেই বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) মতো টুর্নামেন্টকে বলে থাকেন ‘পিকনিক’ লিগ হিসেবে। তবে এ নিয়ে বেশ আপত্তি আছে টাইগার ওপেনার তামিম ইকবালের। বেশ শক্তভাবেই মান নিয়ে তোলা প্রশ্নের জবাব দিয়েছেন তিনি।

ঘরোয়া ক্রিকেটে কোনো বোলার বা ব্যাটসম্যান ভালো পারফর্ম করলে তা একেবারেই ভালোভাবে নেয় না দেশি সমর্থক-দর্শকরা। অনেকটা বিদ্রূপাত্মক সুরেই খেলার আলোচনা-সমালোচনা করে তারা। গতকাল তামিম ইকবালের রেকর্ড গড়া ৩৩৪* রান নিয়েও কম কথা হয়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক সমর্থক লিখেছেন, ‘দেশি বোলারদের খেললে ৪০০ করাও অসম্ভব কিছু না।’ আরেক সমর্থকতো খুব সহজেই বলে দিলেন, ‘ঘরোয়া ক্রিকেটে এমন দু-চারটে ইনিংস সবাই খেলে।’ কেউ বলছেন ‘এতেই বোঝা যায় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের মান।’

দিন শেষে এমন কথা বেশ ব্যথিত করে ক্রিকেটারদের। ৩০০ রানের ইনিংস হরহামেশা হয় না বলে জানান তামিম ইকবাল। এই যেমন সবশেষ ২০০৭ সালে ঘরোয়া ক্রিকেটে প্রথম এবং একমাত্র ৩০০ ছাড়ানো ইনিংসটি খেলেছিলেন রাকিবুল হাসান। দীর্ঘ ১৩ বছর বাদে রাকিবুলের করা ৩১৩ রানের রেকর্ড পার করলেন তামিম।

মান নিয়ে তোলা প্রশ্নের জবাবে তামিম বলেন, ‘৩০০ রান করা সেটা যে প্রতিপক্ষের সাথেই হোক, যে লেভেলেই হোক সেটা খুব কঠিন। এটা যদি সহজ হতো তাহলে প্রতিমাসেই কেউ না কেউ একটা ট্রিপল সেঞ্চুরির ইনিংস খেলত। এই ইনিংসটি আমার কাছে খুবই স্পেশাল, নিশ্চিতভাবেই আমার হৃদয়ের বিশেষ জায়গাতে থাকবে এটি।’

(ঢাকাটাইমস/০৩ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :