সংবর্ধনায় থাকবেন ৬০ লাখ মানুষ: ট্রাম্পকে মোদির প্রতিশ্রুতি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪১ | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৯

ভারত সফরের জন্য মুখিয়ে রয়েছেন বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসময় ট্রাম্প জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে প্রতিশ্রুতি দিয়েছেন যে, গুজরাটে ‘কেম ছো, ট্রাম্প!’ অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাবেন লক্ষ লক্ষ মানুষ। ট্রাম্পের সফরে দু’দেশের মধ্যে বাণিজ্য চুক্তি হওয়ার কথা রয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

মোদির আমন্ত্রণে ২৪-২৫ ফেব্রুয়ারি ভারতে আসছেন ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। সোমবার সরকারিভাবে একথা ঘোষণা করে হোয়াইট হাউস। এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি দিল্লি ও আহমেদাবাদ সফরে যাবেন’।

ভারত সফর নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ট্রাম্প বলেন, ‘ভারতে যাচ্ছি। তিনি (মোদি) বলেছেন, ওখানে আমরা লক্ষ লক্ষ মানুষকে পাব। বিমানবন্দর থেকে নতুন স্টেডিয়াম পর্যন্ত আমরা প্রায় ৫-৭ মিলিয়ন (৫০-৭০ লক্ষ) মানুষকে পাব বলে আশা প্রকাশ করেছেন তিনি।’

গত বছর হিউস্টনে হওয়া ‘হাউডি, মোদি’ সম্পর্কে বলতে গিয়ে রসিকতার সুরে তিনি বলেন, 'আমাদের ৫০,০০০ লোক হয়েছিল। বিমানবন্দর থেকে নতুন স্টেডিয়াম পর্যন্ত ৫০-৭০ লাখ লোক করতে পারিনি, সেটা খারাপ। জানেন, ওটা বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম। ওরা ওটা তৈরি করছেন। প্রায় কাজ শেষ। এই সফরের জন্য মুখিয়ে আছি’। মোদির সম্পর্কে ট্রাম্প বলেন, ‘তিনি আমার ভালো বন্ধু। তিনি একজন ভদ্রলোক’।

প্রেসিডেন্ট হিসেবে প্রথমবার ভারত সফরে আসছেন ট্রাম্প। তবে তাজমহলের গুণমুগ্ধ ট্রাম্প এবারের সফরে তাজমহলে যাবেন কি না সে বিষয়ে উল্লেখ করেনি হোয়াইট হাউস। তবে আহমেদাবাদে 'হাউডি, মোদি'র আদলে আয়োজিত ‘কেম ছো, ট্রাম্প!’ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। ট্রাম্প-মোদি মিলে মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন করবেন।

ঢাকা টাইমস/১২ফেব্রুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :