নড়াইল ছাত্রলীগের সাবেক সভাপতিসহ গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, নড়াইল
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫৪

নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আশরাফুজ্জামান মুকুলসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে শহরের মাছিমদিয়ার বাড়ি থেকে ছাত্রলীগ নেতা মুকুল ও এনামুলকে গ্রেপ্তার করা হয়।

এদিকে বুধবার সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। জেলা ওয়ার্কার্স পার্টির বর্তমান সভাপতি ও তৎকালীন সাধারণ সম্পাদক নজরুল ইসলামকে পেটানোর মামলায় মুকুলসহ দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভুক্তভোগী ওয়ার্কার্স পার্টির নেতা নজরুল ইসলাম জানান, শহরের কুড়িরডোব মাঠে বাণিজ্য মেলার নামে জুয়া খেলায় বাঁধা দেয়ায় ছাত্রলীগ নেতা মুকুলের নেতৃত্বে ২০১৬ সালের ২৫ অক্টোবর কয়েকজন সন্ত্রাসী শহরের রূপগঞ্জ এলাকায় তার (নজরুল) উপর হামলা চালায়। হামলায় নজরুল ইসলামের মাথা ফেটে যায়। এছাড়া ডান হাতের দু’টি হাড় ভেঙে যায়, ডান পাশের কিডনিও ক্ষতিগ্রস্ত হয়। লাঠি, ধারালো অস্ত্র ও কুড়ালের বাট দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়।

তিনি জানান, তার শরীরে ২০০ এর বেশি আঘাতের চিহ্ন এখনো দৃশ্যমান। এ ঘটনার পরের দিন ২৬ অক্টোবর মুকুলসহ আটজনের নামে নড়াইল সদর থানায় মামলা করেন আহত নজরুলের ভাইপো করিমুল ইসলাম কুশল। প্রায় ছয় মাস আগে দেয়া পুলিশের চার্জশিট থেকে ছাত্রলীগ নেতা মুকুলের নাম বাদ দেয়া হয়। এ ঘটনায় মামলার বাদীসহ সংশ্লিষ্টরা আদালতে নারাজি পিটিশন দাখিল করেন। শুনানি শেষে আদালত ন্যায়বিচারে সব আসামির বিরুদ্ধে হত্যা প্রচেষ্টার অপরাধ আমলে গ্রহণ করেন।

এদিকে ছাত্রলীগ নেতা আশরাফুজ্জামান মুকুলের বিরুদ্ধে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে ২০১৭ সালে ওজোপাডিকো কর্মচারী সমিতির নির্বাচনে পিস্তলের মুখে ব্যালট বাক্স ছিনতাই এবং ওই বছরের (২০১৭) ২৪ মে আরটিভির সাংবাদিক মোস্তফা কামালের ওপর হামলা ও ক্যামেরা ভাঙচুরসহ চ্যানেল ২৪ এর সাংবাদিক সাইফুল ইসলাম তুহিনকেও লাঞ্ছিত করেন মুকুলসহ তার লোকজন। এছাড়া ২০১৭ সালের ২৩ আগস্ট সন্ধ্যায় নড়াইল জামে মসজিদ এলাকায় শহরের মহিষখোলা এলাকার জুবায়ের ও তার মাকে মাইক্রোবাসে করে অপহরণের চেষ্টাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে মুকুলের বিরুদ্ধে।

এদিকে মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি আশরাফুজ্জমান মুকুলকে বাদ দিয়ে ২০১৯ সালের ১ নভেম্বর নড়াইল জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি।

জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম বলেন, ছাত্রলীগ কোন অন্যায়কারীর দায় নেবে না। সাবেক সভাপতি যদি কোন ঘটনার সাথে যুক্ত থাকেন, তবে তা আইনগত ভাবেই সমাধান হোক; এটাই আমাদের কাম্য।

নড়াইল সদর থানার ওসি ইলিয়াস হোসেন বলেন, এ মামলায় মুকুলসহ দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :