চট্টগ্রাম সিটি নির্বাচন: বিএনপির মনোনয়ন ফরম বিতরণ শুরু

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:৩৩ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩৯

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মধ্যে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র জমা ও সংগ্রহের কাজ শুরু হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীরা নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে বুধবার জমা দিয়েছেন। মোট পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীরা হলেন- চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডাক্তার শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খান, সহসভাপতি সৈয়দ আজম উদ্দিন, নগর বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার লুসি খান।

বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়ে দলীয় মেয়র প্রার্থীর নাম ঘোষণা করবেন। অন্যদিকে চট্টগ্রাম নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে বুধবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে ৪১টি ওয়ার্ডের কাউন্সিলরদের মনোনয়নপত্র বিক্রি। সকাল ১০টায় মনোনয়নপত্র বিক্রির উদ্বোধন করেন নগর বিএনপির সভাপতি ডাক্তার শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। সকাল থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচন করতে আগ্রহী নেতারা দলীয় কার্যালয়ে আসতে থাকে। সকাল থেকে নাসিমন ভবন দলীয় কার্যালয়ে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী হতে আগ্রহীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দলের সিদ্ধান্ত অনুযায়ী পাঁচ হাজার টাকার বিনিময়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা। বিকাল পর্যন্ত ৬০ পুরুষ ও ছয়জন মহিলা প্রার্থী মনোনয়নপত্র গ্রহণ করেন।

বৃহস্পতিবার সারাদিন মনোনয়নপত্র বিক্রি করা হবে। শুক্রবার মনোনয়নপত্র জমা নেয়া হবে। নগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনয়নপত্রগুলো যাচাই-বাছাই করে কেন্দ্রে পাঠাবেন। কেন্দ্র ৪১টি ওয়ার্ডের এবং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরদের নাম ঘোষণা করবেন। মনোনয়নপত্র বিক্রির সময় উপস্থিত ছিলেন নগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ আজিজ, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল আলম, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরি লিটন, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলম, প্রচার সম্পাদক শিহাবউদ্দীন মুবিন, কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মঞ্জুরুল আলম, সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী, সহ প্রচার সম্পাদক খোরশেদ আলম কুতুবীসহ অন্যান্যরা।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :