করোনার প্রভাব পড়তে পারে অলিম্পিক গেমসে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৩ | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৪

ক্রমেই চওড়া হচ্ছে করোনাভাইরাসের থাবা। চীনের ন্যাশনাল হেল্থ কমিশন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় এই মারণ ভাইরাসের বলি হয়েছেন আরও ৫২ জন। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে ২,৭১৫ জনে দাঁড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪০৬ জন। আগের দিন এই সংখ্যাটা ছিল ৫০৮। চীনে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৮,০৬৪ জন।

মঙ্গলবার নতুন করে আক্রান্তদের মধ্যে ৪০১ জনই হুবেই প্রদেশের। আগের দিনের থেকে যদিও এই সংখ্যাটা কমেছে। সোমবার হুবেইতে আক্রান্ত হয়েছিলেন ৪৯৯ জন। চীনের বাইরেও উদ্বেগ বাড়িয়েছে এই মারণ ভাইরাস। দক্ষিণ কোরিয়ায় লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। নতুন করে আক্রান্ত ১৬৯ জনের মধ্যে ১৩৪ জনই ডেগুর বাসিন্দা। বাকি ১৯ জন প্রতিবেশী উত্তর জিওনসাঙ প্রদেশের।

অন্যদিকে, প্রথম কোনও মার্কিন সৈনিকের করোনায় আক্রান্ত হওয়ার খবরও মিলেছে। মার্কিন সেনাবাহিনীর তরফ থেকে জানানো হয়েছে, ২৩ বছরের এক জওয়ান এই রোগে আক্রান্ত। ডেগুর কাছে ক্যাম্প ক্যারোলে নিরাপত্তার দায়িত্বে ছিলেন তিনি। চলতি সপ্তাহেই তিনি ডেগুর ক্যাম্প ওয়াকারে গিয়েছিলেন। সিওলের বিমানে তিন যাত্রী জ্বরে আক্রান্ত হওয়ায় সেখানেই ৯৪ জনকে কোয়ারেন্টাইনে রেখেছে চীন। আতঙ্ক বেড়েছে জাপান এবং হংকং-এও।

চীনের পর প্রতিবেশী দেশ জাপানেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বাতিল হতে পারে এ বছরের অলিম্পিক গেমসের আসর। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির এক শীর্ষ কর্তা জানিয়েছেন, মে মাসের মধ্যে করোনাকে নিয়ন্ত্রণে আনতে না পারলে ‘টোকিও অলিম্পিক ২০২০’ বাতিল করতে পারেন তারা। এটি পেছানো বা অন্যত্র সরানো যাবে না বলেও জানিয়েছেন।

ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :