করোনা আতঙ্কে কর্মকর্তাদের ভ্রমণ বাতিল নেসলের

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০১

আগামী ১৫ মার্চ পর্যন্ত ব্যবসায়িক উদ্দেশ্যে যেকোনো ভ্রমণ থেকে বিরত থাকতে কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দিয়েছে বিশ্বের সবচেয়ে বড় ভোগ্যপণ্য ও খাবার উৎপাদনকারী কোম্পানি নেসলে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ঝুঁকি মোকাবেলায় এ সিদ্ধান্ত নিয়েছে নেসলে। এছাড়া হ্যান্ডশেক না করতেও কর্মকর্তাদের আহ্বান জানিয়েছে নেসলে।

করোনাভাইরাসে সংক্রমিত হওয়া থেকে কর্মকর্তা-কর্মচারীদের রক্ষায় আগামী ১৫ মার্চ পর্যন্ত ব্যবসায়িক উদ্দেশ্যে যেকোনো ভ্রমণ থেকে বিরত থাকতে নির্দেশনা দিয়েছে বিশ্বের সবচেয়ে বড় ভোগ্যপণ্য ও খাবার উৎপাদনকারী কোম্পানি নেসলে। বিশ্বব্যাপী কোম্পানিটির প্রায় তিন লাখ কর্মচারী রয়েছে।

বার্তা সংস্থা ব্লুমবার্গ জানায়, চীনের উহান প্রদেশ থেকে করোনাভাইরাস সংক্রমণের পরে বিশ্বে প্রথম কোনো বড় কোম্পানি এ ধরণের নির্দেশনা জারি করেছে।

কোম্পানিটির এক মুখপাত্র বলেন,‘বিশ্বব্যাপী আমাদের সমস্ত কর্মীকে ১৫ মার্চ পর্যন্ত ব্যবসায়ের উদ্দেশ্যে ভ্রমণ না করার নির্দেশ দেওয়া হয়েছে। পরিস্থিতির ওপর নির্ভর করে এই পদক্ষেপ পর্যালোচনা করা হবে।’

ওই মুখপাত্র বলেন, ‘আমরা আমাদের কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি।’

বিশ^ব্যাপী কোম্পানিটির প্রায় তিন লাখ কর্মচারী রয়েছে। বিভিন্ন শিশুখাদ্যসহ বিশ্বব্যাপী বিপুল জনপ্রিয় নেসক্যাফে, ম্যাগি নুডলসের মতো ব্র্যান্ডগুলোর মালিক নেসলে।

চীন থেকে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ধরা পড়েছে ইউরোপ, আফ্রিকা ও দক্ষিণ আমেরিকার আরও পাঁচ দেশে। এ নিয়ে বিশ্বের ৩৯টি ধরা পড়লো প্রাণঘাতী এই ভাইরাসটির সংক্রমণ। ভয়াবহ আকার ধারণ করা এই ভাইরাসে বুধবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮০৪ জনে, যাদের মধ্যে ২৭৪৭ জনই মারা গেছেন চীনে। আক্রান্ত হয়েছে ৮২ হাজার ১৬৬ জন।

(ঢাকা টাইমস/২৭ফেব্রুয়ারি/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :