মেলায় রুবাইদা গুলশানের দুই বই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪০

এবারের একুশে বইমেলায় কবি ও কথাসাহিত্যিক রুবাইদা গুলশানের দুটি বই প্রকাশিত হয়েছে। এর মধ্যে ‘স্পর্শের ঘ্রাণ’ কবিতার এবং ‘আঁধারের আলপনা’ প্রবন্ধের বই। বই দুটি প্রকাশ করেছে চিরদিন প্রকাশনী।

রুবাইদা গুলশান লিখছেন স্কুলজীবন থেকে। একসময়ে ব্লগে লিখতেন। ২০১৫ সালে কয়েকটি অনলাই পোর্টালে গুলশানে রোজ নামে কিছু কবিতা প্রকাশ করেন। ভাষাশহীদ শফিউর রহমানের জীবনকর্ম নিয়ে ২০১৬ সালে প্রকাশিত হয় তার প্রথম উপন্যাস 'অন্তরালের বর্ণফুল'। ২০১৭ সালে কাব্যগ্রন্থ 'বিভ্রমে নীলাম্বরী' এবং ২০১৮ সালে গল্পগ্রন্থ 'সেফটিপিন' প্রকাশিত হয় । এই বইটির জন্য তিনি ২০১৮ সালে নজরুল একাডেমি শেখ ফজলল করীম সাহিত্য সম্মাননা পেয়েছেন। ২০১৯ সালে প্রকাশিত হয় ছোট গল্পের বই 'অরণ্যের গুঞ্জন'। এই বছরে তিনি ঢাকার আসওয়াম ফাউন্ডেশন সম্মাননা লাভ করেন।

রুবাইদার জন্ম ঠাকুরগাঁওয়ে। পৈতৃক নিবাস যশোরে। পিতা আতাউর রহমান বিজিবির অবসরপ্রাপ্ত কোম্পানি কমান্ডার। বীর মুক্তিযোদ্ধা। ব্যক্তিগত জীবনে রুবাইদা ২ সন্তানের জননী। স্বামী মো. গোলাম সারোয়ার চিকিৎসক। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতকোত্তর রুবাইদা গুলশান বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে কর্মরত।

একুশে বইমেলার ৪৯৮ নম্বর স্টলে তার নতুন এই দুটি বই পাওয়া যাচ্ছে।

ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/জেবি

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :