ভৈরবে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২০, ২১:০৪

কিশোরগঞ্জের ভৈরবে বাংলাদেশ রেলওয়ে ভূমিতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। বুধবার বেলা সাড়ে ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উচ্ছেদ অভিযানটি পরিচালনা করেন বাংলাদেশ রেলওয়ের ডেপুটি কমিশনার নজরুল ইসলাম।

অভিযানে ভৈরব রেলওয়ে স্টেশন, বঙ্গবন্ধু স্মরণী, মনামারা রোড ও জিল্লুর রহমান বাঁধ রোডের প্রায় শতাধিক দোকান ও গুদাম ঘর বোলডোজার দিয়ে ভেঙে ফেলা হয়। তবে জিল্লুর রহমান বাঁধ রোডে রেলওয়ের কল্যাণ ট্রাস্ট থেকে লিজ নেয়া বেশ কয়েকটি দোকান মালিককে তাদের স্থাপনা না ভেঙে শিগগির ভাড়া পরিশোধ ও ভুল জায়গা সংশোধন করতে এক মাসের সময় দেয় কর্তৃপক্ষ।

এসময় উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও ম্যাজিস্ট্যাট হিমাদ্রি খিসা, ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ, ভৈরব থানার কর্মকর্তা (ওসি) শাহিন, রেলওয়ের নিরাপত্তা বাহিনী ও রেলওয়ের এস্টেট বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

বঙ্গবন্ধু স্মরণীর দোকানদার শহীদ মিয়া অভিযোগ করেন বলেন, ‘আমরা কয়েক বছর যাবত রেলওয়ে কর্তৃপক্ষের নিকট আবেদন করলেও তারা ভূমি লিজ দেয়নি। বহু বছর আগে রেলওয়ে কর্তৃপক্ষ আমাদের ভূমি নিলেও তারা কোনো কাজে লাগায়নি। তাই আমরা সে জায়গায় দোকান ঘর করে ব্যবসা করতাম। কিন্তু এ অভিযানে প্রায় ৩০টি দোকান ভেঙে দেয়ায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এসব দোকান রেলওয়ের নিয়মমাফিক আমরা লিজ পেতে চাই।’

(ঢাকাটাইমস/৪মার্চ/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :