করোনা ঠেকাতে বিসিসিআইয়ের ৫১ কোটি টাকা অনুদান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১০:২৪

মহামারি করোনাভাইরাসের কারণে পুরো বিশ্বে চলছে টালমাটাল অবস্থা। ভারতের অবস্থাও ভিন্ন নয়, দিনকে দিন বাড়ছে সংক্রমণ ও করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা। এমন অবস্থায় করোনার আপদকালীন ফান্ডে ৫১ কোটি টাকা অনুদানের কথা ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। করোনার কারণে ভারতজুড়ে জারি হয়েছে চরম স্বাস্থ্য সংকট। এমতাবস্থায় দেশের বিপর্যয় মোকাবেলা তহবিলে সাহায্যের কথা ঘোষণা করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর প্রধানমন্ত্রীর ঘোষণার অনতিপরেই তাঁর আপদকালীন ফান্ডে বড় অঙ্কের অর্থ সাহায্যের কথা ঘোষণা করা হয় বিসিসিআইয়ের তরফ থেকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ এবং বিসিসিআইয়ের অন্যান্য কর্মকর্তারা বিভিন্ন রাজ্য ক্রিকেট সংস্থার সঙ্গে একত্রিত হয়ে প্রধানমন্ত্রীর আপদকালীন ফান্ডে ৫১ কোটি টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন। করোনা ভাইরাসের ভয়াবহতা দেশের স্বাস্থ্যক্ষেত্রে এক জরুরি অবস্থা জারি করেছে।

রাজ্য সংস্থাগুলোর সঙ্গে একজোট হয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড সংকটের সময় প্রধানমন্ত্রী যে সকল উদ্যোগ গ্রহণ করেছেন, বিবৃতিতে সেগুলো তদারকি করারও আশ্বাস দিয়েছে পৃথিবীর সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডটি। ভারতীয় ক্রিকেট বোর্ড ছাড়াও সংকটের সময় এদিন অনুদানের জন্য এগিয়ে এসেছে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন ও সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন। সিএবির পদাঙ্ক অনুসরণ করে তারা মুখ্যমন্ত্রীর তহবিলে অর্থসাহায্যের কথা ঘোষণা করেছে।

(ঢাকাটাইমস/২৯ মার্চ/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :