ত্রাণের ৪৮ জনের তালিকায় ১০ জন ইউপি সদস্যের পরিবারের

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২০, ১৫:১১

চলমান করোনাভাইরাসের সংকটে সরকারি সহায়তার জন্য তালিকা তৈরি করেছেন ইউনিয়ন পরিষদের সদস্য। সেই তালিকায় নিজের ও মায়ের নামসহ ১০ জন আত্মীয়ের নাম দিয়েছেন তিনি। অন্য নামগুলোর মধ্যে রয়েছে ইউপি সদস্যের শাশুড়ি, শ্যালক, মেয়ের জামাইসহ আরো আটজন আত্মীয়ের নাম। সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ৫ নম্বর বাদাঘাট ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড সরকারি ত্রাণ সহায়তার অগ্রাধিকার তালিকায় এই চিত্র পাওয়া গেছে। এই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড সদস্য আব্দুল হক এই তালিকা তৈরি করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের তালিকায় দেখা যায়, সরকারি ত্রাণ সহায়তার জন্য আব্দুল হকের স্বাক্ষর করা তালিকায় ৪৮ জনের নাম। এর মধ্যে মহিলা সদস্য মনোয়ারা বেগমের জন্য বরাদ্দ ১০টি নাম। বাকি ২৮টি নামের মধ্যে ১০ জন আব্দুল হকের পরিবার ও স্বজনদের। এর আগেও ভিজিএফ, ঘরসহ বিভিন্ন সহায়তা দেয়ার কথা বলে এই ওয়ার্ড সদস্য টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে।

তালিকা প্রকাশের পর স্থানীয় সাংবাদিক আলম সাব্বির ওয়ার্ড সদস্য আব্দুল হকের সঙ্গে বাজারে দেখা হলে বিষয়টির প্রতিবাদ জানান। পরে আব্দুল হক তাকে দেখে নেয়ার হুমকি দেন। বিষয়টি তাৎক্ষণি ইউএনওকে জানালে তিনি বিষয়টি দেখবেন বলে আশ্বস্ত করেন।

এ বিষয়ে জানতে চাইলে আব্দুল হক বলেন, আমি আমার নিজের ও মায়ের নাম দিয়ে ভুল করেছি। ইউএনও স্যার বলেছেন নাম কেটে দিতে, আমি কেটে দিয়েছি। আর বাকিদের যাচাই করেন তারা পাওয়ার উপযুক্ত কি না। সাংবাদিককে হুমকির অভিযোগ অস্বীকার করেন আব্দুল হক।

ইউএনও বিজেন ব্যনার্জি বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :