ময়মনসিংহে চিকিৎসকসহ আরও ১২ জনের করোনা শনাক্ত

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২০, ০৮:৪০

ময়মনসিংহে নতুন করে আরও ১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন নারী চিকিৎসকও রয়েছেন। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ জনে।

রবিবার রাত পৌনে ১০টার দিকে ময়মনসিংহ জেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা যায়।

জেলায় যে ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের মধ্যে ১১ জন গফরগাঁও উপজেলার। আর এই ১১ জনের মধ্যে নয়জনই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারী। তাদের মধ্যে চিকিৎসক ও নার্সও রয়েছেন।

ময়মনসিংহ জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রবিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ প্রতিদিনের মতো করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা জানায়। সেখানে দেখা যায়, হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগে ময়মনসিংহ বিভাগের চার জেলার ৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৯ জনের করোনা পজেটিভ আসে। তাদের মধ্যে ময়মনসিংহ জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ১২ জন। বাকিরা বিভাগের অন্য জেলার।

ময়মনসিংহ নতুন আক্রান্ত ১২ জনের মধ্যে চার জন ময়মনসিংহ সদর উপজেলার বাসিন্দা। এ ছাড়া মুক্তাগাছা উপজেলায় দুজন, নান্দাইলে দুজন, ভালুকা, হালুয়াঘাট, ঈশ্বরগঞ্জ ও ফুলপুর উপজেলায় একজন করে আক্রান্ত হয়েছেন।

অপরদিকে ১২ জনের মধ্যে আক্রান্ত নারী চিকিৎসক জেলার হালুয়াঘাট উপজেলা স্বাস্থকমপ্লেক্সে কর্মরত রয়েছেন বলে জানা গেছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুনির আহমদ বলেন, এ নিয়ে এই উপজেলায় করোনায় দুই জন আক্রান্ত হলো।

তিনি আরও জানান, আক্রান্ত ডাক্তারের করোনা পজেটিভ আসলেও তিনি সুস্থ আছেন। আমরা তাকে এবং তার সহযোগীদের ১৪ দিন হোম কোয়ারান্টিনে থাকতে নির্দেশনা দিয়েছি।

ঢাকাটাইমস/২০এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :