সহপাঠী জামিলুর রেজার মৃত্যুতে সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফের শোক

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ এপ্রিল ২০২০, ১৫:২৫ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০, ১৫:২৩
ফাইল ফটো

জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তার দীর্ঘদিনের সহপাঠী ফরিদপুর-৩ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। মঙ্গলবার দুপুরে শহরের বদরপুরের বাসভবনে সাংবাদিকদের দেয়া এক প্রতিক্রিয়ায় তিনি এ শোক প্রকাশ করেন।

জামিলুর রেজা চৌধুরীকে দেশসেরা মেধাবী প্রকৌশলী উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, তিনি ছিলেন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে অনার্সপ্রাপ্ত তৃতীয় ব্যক্তি। গড়ে সবক’টি বিষয়ে পঁচাশি ভাগের বেশি নম্বর পেলেই তিনি অনার্স পান এখানে। ছাত্রজীবনের পর কর্মজীবনেও তিনি তার কর্মদক্ষতার অকল্পনীয় স্বাক্ষর রেখেছেন।

তিনি বলেন, জামিলুর রেজা চৌধুরী আমার একজন ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। আমরা একসাথেই বুয়েট থেকে পাস করে যার যার ক্ষেত্রে কাজ করেছি। জামিলুর রেজা চৌধুরী কর্মজীবনে একজন দুর্দান্ত সফল ব্যক্তিত্ব হিসেবে সারাবিশ্বে সুনাম অর্জন করেছেন। তিনি পদ্মা সেতুর নির্মাণ প্রকল্পের আন্তর্জাতিক প্যানেলসহ অসংখ্য বড় বড় প্রকল্পের নেতৃত্ব দিয়েছেন। বর্তমান সরকারের গুরুত্বপূর্ণ সব মেগা প্রকল্পের প্রকৌশল দিকগুলো তার নেতৃত্বেই বাস্তবায়ন হচ্ছে।

খন্দকার মোশাররফ হোসেন তার ছাত্রজীবনের এই সহপাঠী জামিলুর রেজা চৌধুরীর রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :