যশোরে দুস্থদের মাঝে সেনা বাহিনীর ঈদ উপহার

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০২০, ০০:৩২ | প্রকাশিত : ১৮ মে ২০২০, ০০:১৮

মরণব্যাধি করোনা ভাইরাসের প্রকোপ থামাতে স্থানীয় প্রশাসনের পাশাপাশি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন (যশোর অঞ্চল) । যশোর অঞ্চলে প্রানঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় মানুষদেরকে সচেতন করা, চিকিৎসা সহায়তা দেয়া, জীবাণুনাশক কার্যক্রম পরিচালনা ও লকডাউন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন যশোর সেনানিবাসের সদস্যরা।

পাশাপাশি ঈদ উপহার হিসেবে অসহায়, দুঃস্থ, ছিন্নমূল মানুষদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, আটা, আলু, পিঁয়াজ, তেল, লবণ, সেমাই, চিনি এবং নগদ টাকাসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় রবিবার ৫৫ পদাতিক ডিভিশনের আওতাধীন ৩১ এস টি ব্যাটেলিয়নের তত্ত্বাবধানে স্টেশন খয়েরতলা বাজারে ও নুরপুর গ্রামের হতদরিদ্র মানুষের মাঝে এই ঈদ উপহার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ৩১ এস টি ব্যাটেলিয়নের কর্মকর্তা সিফাতী মুস্তারী ও অন্যান্য সদস্যরা।

সিফাতী মুস্তারী সাংবাদিকদের বলেন, করোনার এই দুর্যোগ মোকাবিলায় সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তারা সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছেন অসহায় মানুষকে সহযোগিতা করার জন্য।

তিনি বলেন, সামনে আসছে ঈদ। এই ঈদ যেনো দুঃস্থ অসহায় পরিবারগুলো সুন্দরভাবে কাটাতে পারেন তার জন্য আমরা প্রকৃত দুস্থদের তালিকা করে তাদের বাড়ি বাড়ি এসে এই ঈদ উপহার পৌঁছে দিচ্ছি। আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

এছাড়া জনসচেতনতায় মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, সেনাবাহিনীর গাড়ি দিয়ে রাস্তায় বিশুদ্ধ পানি ছিটানো, শহরের প্রবেশদ্বারে জীবানুনাশক টানেল স্থাপন, জনসচেতনতায় মাইকিং করা, অসহায় কৃষকদের ক্ষেত থেকে সবজি কেনা এবং দুস্থ কৃষকদের মাঝে বিভিন্ন প্রকার শস্য/সবজি বীজ বিতরণসহ নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

(ঢাকাটাইমস/১৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :