যে কারণে মাস্ক সরিয়ে ব্রিফিংয়ে নাসিমা সুলতানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০২০, ১৬:৪০ | প্রকাশিত : ২৬ মে ২০২০, ১৬:২৭

বাইরে চলাচল করাসহ অন্যান্য সময়েও করোনার সংক্রমণের হাত থেকে নিরাপদে থাকতে মাস্ক পরার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। শুরুতে মীরজাদী সেব্রিনা ফ্লোরা কথা বললেও এখন নিয়মিত করোনার সার্বিক পরিস্থিতি দেশবাসীকে জানান অধিদপ্তরটির অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তবে কথা বলার সময় তার মুখে মাস্ক থাকলেও সেটি সরিয়েই তিনি পুরো সময় কথা বলেন। মঙ্গলবার দুপুরেও এমনটা দেখা গেছে।

স্বাস্থ্যবার্তায় প্রতিদিন নতুন আক্রান্ত, মৃত্যু ও এ থেকে সুরক্ষায় করণীয় বাতলে দেয়া নাসিমা সুলতানা অবশ্য ব্যাখ্যা দিয়েছেন কেন তিনি মুখ খোলা রেখে কথা বলেন।

ব্রিফিংয়ে এসে সেটার ব্যাখ্যা দেন নাসিমা সুলতানা নিজেই।

মঙ্গলবার তিনি বলেন, ‘আমার সামনে কেউ নাই। তিন হাত দূরত্বের মধ্যে কেউ নাই বলে আমি মাস্কটা নামিয়েছি।’

শুরুতে সাংবাদিকদের উপস্থিতিতে ব্রিফিং হলেও এখন তিনি শুধু চিত্র তুলে ধরেন তার সামনে এখন আর সাংবাদিকরা থাকেন না। যে কারণে তার যুক্তি এই অবস্থায় মুখ খোলা রেখে কথা বলায় কোনো সমস্যা নেই।

নাসিমা সুলতানা বলেন, ‘আমাদের ঈদের ছুটি শেষ হয়ে যাচ্ছে। অনেক মানুষের চলাচল বেড়ে যাবে। যারা শহর থেকে গ্রামে গিয়েছিলেন, আবার তারা গ্রাম থেকে শহরে ফিরবেন। প্রত্যেকেই মাস্ক ব্যবহার করবেন। মাস্কটা সঠিক উপায়ে পরতে হবে। (মুখে) মাস্ক লাগিয়ে মাস্ক যেন আমরা খুলে না রাখি। যদিও ক্যামেরার সামনে আমার মাস্কটা নামানো। এটাও সঠিক নিয়ম। কিন্তু আমার সামনে কেউ নাই। তিন হাত দূরত্বের মধ্যে কেউ নাই বলে আমি মাস্কটা নামিয়েছি।’

সবাইকে অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলতে হবে এমন মন্তব্য করে তিনি বলেন, ‘যখনই আমার কাছে কেউ আসবেন, আমি যেন মাস্কটা সঠিকভাবে ব্যবহার করি। আমরা প্রত্যেকেই যেন মাস্ক ব্যবহার করি। তাহলেই আমরা নিজেদেরকে সুরক্ষিত রাখতে পারব। সামাজিক দূরত্ব বজায় রাখলে আমরা নিজেদের সুরক্ষিত করতে পারব। আপনার সুরক্ষা আপনার হাতে। নিজে সুরক্ষিত থাকুন, পরিবারের সকলকে সুরক্ষিত রাখুন।’

(ঢাকাটাইমস/২৬মে/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :