কপিল-ইমরানের নামে দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব ওয়াকারের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২০, ১৬:৩৪

করোনা উদ্বেগের মাঝেই দিনকয়েক আগে সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতার ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব দিয়েছিলেন। ফের ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব দিয়ে বসলেন আর এক সাবেক পাক পেসার ওয়াকার ইউনিস। তিনি অবশ্য এক ধাপ এগিয়ে দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব এবং ইমরান খানের নামাঙ্কিত ইমরান-কপিল সিরিজের প্রস্তাবনা পেশ করলেন।

ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে যেমন বর্ডার-গাভাস্কার ট্রফি হয়, সেরকম ভাবেই ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের নামকরণ হোক দুই দেশের দুই কিংবদন্তির নামে। এমনটাই চাইছেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াকার ইউনিস। ভারত-পাকিস্তান রাজনৈতিক সম্পর্ক উঁচু তারে বাঁধা। ফলে আইসিসি টুর্নামেন্ট এবং এশিয়া কাপ ছাড়া সেভাবে আর দুই দেশ বাইশ গজে মুখোমুখি হয় না। সীমান্ত সমস্যার কারণে ২০১২-১৩ সালের পর আর ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হয় না। দুই দেশের মধ্যে শেষবার টেস্ট সিরিজ হয়েছে ২০০৭-০৮ সালে।

ইমরান-কপিল সিরিজের নাম প্রস্তাব প্রসঙ্গে ওয়াকার ইউনিস বলেন, ‘দুই দেশের ক্রিকেটপ্রেমী মানুষেরা চায় ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হোক। এই সিরিজের নাম ইমরান খান ও কপিল দেবের নামে হোক। ইমরান-কপিল সিরিজ কিংবা স্বাধীনতা সিরিজ নামেও হতে পারে। আমি আশাবাদী আবার দুই দেশ দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হবে।’

(ঢাকাটাইমস/২ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :