প্রশাসনে ছয় কর্মকর্তার প্রেষণ ও বদলি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২০, ১৭:১৯

প্রশাসনে তিনজন উপসচিব, দুজন জ্যেষ্ঠ সহকারী সচিব এবং একজন সহকারী সচিবকে প্রেষণে নিয়োগ ও বদলি করা হয়েছে।

আজ মঙ্গলবার পৃথক ছয়টি প্রজ্ঞাপন থেকে এসব তথ্য জানা যায়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (উপসচিব) কাজী মাহবুব রশিদকে প্রেষণে নিয়োগ দিয়ে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) খুলনা বিভাগের আঞ্চলিক পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের উপপরিচালক মোহাম্মদ ইসমাঈল হোসেনকে প্রেষণে নিয়োগ দিয়ে বাংলাদেশ সরকারী মুদ্রণালয়ের উপপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে পদায়নের জন্য ন্যাস্ত (উপসচিব) নাজমা সিদ্দিকা বেগমকে স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যসেবা ইউনিটের জেন্ডার এনজিও এন্ড স্টেক হোল্ডার পার্টিসিপেশনের জ্যেষ্ঠ সহকারী প্রধান হিসেবে বদলি করা হয়েছে।

পররাষ্ট মন্ত্রণালয়ে জ্যেষ্ঠ সহকারী সচিব হিসেবে কর্মরত মোছা. নাজমা আখতারকে তার বর্তমান প্রেষণ থেকে প্রত্যাহারপূর্বক তার নিজ কর্মক্ষেত্রে প্রত্যাবর্তনের জন্য চাকরি মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগে প্রত্যার্পন করা হলো।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আলিয়া মেহের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা বিসিএস প্রশাসন একাডেমির উপপরিচালক (জ্যেষ্ঠ সহকারী সচিব) শাহরিয়ার জামিলকে মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের (সমন্বয় ও সংস্কার) একান্ত সচিব হিসেবে বদলি করা হলো।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব মোছা. নাজমা নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার রঞ্জন ঘটককে ঢাকার পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি করা হয়েছে।

এসব আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয় প্রজ্ঞাপনে।

(ঢাকাটাইমস/০২জুন/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :