সরকারি চাল নিয়ে চালবাজি, মজুদদার কারাগারে

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২০, ২৩:১৯

জামালপুরের ইসলামপুরে করোনায় কর্মহীন দুস্থদের জন্য বরাদ্দ সরকারি খাদ্য সহায়তার চাল কালোবাজারি ও মজুতের অভিযোগে গ্রেপ্তার মোয়াজ্জেম হোসেন অবশেষে কারাগারে। মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসলামপুর আদালতে তাকে সোপর্দ করা হলে আদালতে বিচারিক হাকিম তাকে জেলা হাজতে প্রেরণের নির্দেশ দেন।

ইসলামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হান্নান জানান, ১৮ ও ১৯ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসার অভিযান চালিয়ে গুঠাইল বাজারের জনৈক নন্দু মিয়া নামে এক ব্যবসায়ীর গুদাম থেকে ১৪ হাজার ১শ’ কেজি সরকারি চাল উদ্ধার করে। সরকারি চাল কালোবাজারে ক্রয়, অধিক মুনাফার লোভে মজুত করার অপরাধে ইসলামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হান্নান ও উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন বাদী হয়ে ১৯ এপিল মোশাররফ হোসেন, মোয়াজ্জেম হোসেন ও নন্দু মিয়া নামে ৩ কালোবাজারির বিরুদ্ধে ইসলামপুর থানায় পৃথক ২টি মামলা করেন। গত ২৮ মে বিকালে মোয়াজ্জেম হোসেনকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। অসুস্থতার কারণে তাকে ইসলামপুর হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। আদালতের বিচারক তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

স্থানীয়দের অভিযোগ, জামালপুর-শেরপুর আসনের সংরক্ষিত মহিলা আসনের সংসদ হোসনে আরার সহযোগিতায় ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান পরপর দুই দিন অভিযান চালিয়ে গুঠাইর বাজারের নন্দু মিয়া নামে এক ব্যবসায়ীর গুদাম থেকে ১৪ হাজার ১শ’ কেজি সরকারি চাল উদ্ধার করে। উদ্ধার চাল কালোবাজারি ও মজুতদার মোয়াজ্জেম হোসেন ও মোশাররফ হোসেনের চিহ্নিত হওয়ায় তাদের পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করে। করোনার সংকটময় সময়ে কর্মহীন দুস্থদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া সরকারি খাদ্য সহায়তার চাল কালোবাজারে ক্রয় এবং মজুতকারী মোয়াজ্জেম পুলিশ গ্রেপ্তার করে করলেও বিশেষ একটি মহলের ইশারায় তাকে আদালতে সোপর্দ না করে অসুস্থতার অজুহাত দেখিয়ে হাসপাতালে ভর্তি জামাই আদরে রাখা হয়। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে তোলপাড় সৃষ্টি হলে অবশেষে মঙ্গলবার সকাল ৭টায় তাকে আদালতে সোপর্দ করে পুলিশ।

(ঢাকাটাইমস/২জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

তাপদাহ: দিনাজপুরে নাবি টমেটোর বাম্পার ফলনেও কৃষকের মাথায় হাত

এক পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২২ জন আহত, হাসপাতালে নেই ভ্যাকসিন

বাউফলে জেলেদের ভিজিএফের ৬ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগ

দেশের আলোচিত কিশোরী ইয়াসমিনের মা শরিফা বেগমের অস্বাভাবিক মৃত্যু!

তরুণীর প্রেমের জাল, ডিবি ও সাংবাদিক পরিচয়ে সর্বস্ব লুট: গ্রেপ্তার ৭

কৃষি ব্যাংকের সঙ্গে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক একীভূতকরণের সিদ্ধান্ত বাতিল দাবি

সুন্দরবনের গহিন অরণ্যে আগুন

লিবিয়ায় সালথার কলেজ শিক্ষার্থীর ওপর নির্যাতনের ঘটনায় দালালের স্ত্রী গ্রেপ্তার

শিবালয়ে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর দ্বন্দ্বে উত্তপ্ত ভোটের মাঠ

কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে চার প্রার্থী, আলোচনায় ওবায়দুল কাদেরের ভাই

এই বিভাগের সব খবর

শিরোনাম :