১০ কর্মকর্তার প্রেষণ ও বদলি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০২০, ২১:৩৮

প্রশাসনে যুগ্ম সচিব থেকে উপসচিব পর্যন্ত ১০ কর্মকর্তাকে প্রেষণে নিয়োগ ও বদলি করা হয়েছে। তাদের মধ্যে একজন যুগ্ম সচিব, তিনজন উপসচিব, তিনজন জ্যেষ্ঠ সহকারী সচিব এবং তিনজন সহকারী সচিব।

আজ বুধবার জনপ্রশান মন্ত্রণালয়ের পৃথক নয়টি প্রজ্ঞাপনে এসব তথ্য জানা যায়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (কেএমডি) যুগ্ম সচিব তাহেরা ফেরদৌস বেগমকে চট্টগ্রাম ওয়াসায় প্রেষণে নিয়োগ দিয়ে তার চাকরি স্থানীয় সরকার বিভাগে ন্যস্ত করা হয়। তাকে আগামী ৭ জুনের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। অন্যথায় ওই দিন অপরাহ্ণে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন তিনি।

ঢাকা অডিট অধিদপ্তরের পরিচালক (গৃহায়ণ ও ভৌত অবকাঠামো) মুনান হাওলাদারকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা ও ঢাকা এসিএজির রিজওয়ান বিন সাঈদকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নিরীক্ষা কর্মকর্তা হিসেবে প্রেষণে নিয়োগ দিয়ে তাদের চাকরি স্থানীয় সরকার বিভাগে ন্যস্ত করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, সুরক্ষা সেবা বিভাগের উপসচিব (কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে উপসচিব হিসেবে বদলির আদেশাধীন) শরিফ মো. ফরহাদ হোসেনকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) নাছিমা খানমকে কৃষি মন্ত্রণালয়ে বদলি করা হয়।

একই মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) মোহাম্মদ জসিম উদ্দিনকে বদলি করা হয়েছে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগে।

জ্যেষ্ঠ সহকারী সচিব মোছা. নাজমা নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে জানা যায়, বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক সহিদুল ইসলামকে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রেষণে নিয়োগ দিয়ে তার চাকরি স্থানীয় সরকার বিভাগে ন্যস্ত করা হয়েছে।।

হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের জ্যেষ্ঠ সহকারী কমিশনার সৈয়দা শামসেদ বেগমকে সুনামগঞ্জ জেলা পরিষদে প্রেষণে নিয়োগ দিয়ে তার চাকরি স্থানীয় সরকার বিভাগে এবং চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মারুফা সুলতানা খান হিরামনিকে ঢাকা পরিবেশ অধিদপ্তরে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে প্রেষণে নিয়োগ দিয়ে তার চাকরি বন ও পরিবেশ মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়।

এসব আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনগুলোতে বলা হয়।

(ঢাকাটাইমস/০৩জুন/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :