জরিমানা দিয়ে কারাদণ্ড থেকে রেহাই পেলেন কস্তা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০২০, ০৯:০৩

কর ফাঁকির অভিযোগ প্রমাণিত হওয়ায় অ্যাটলেটিকো মাদ্রিদের ডিয়েগো কস্তাকে ৬ মাসের জেল ও ৫,৪৩,২০৮ ইউরো জরিমানা করেছে মাদ্রিদের একটি আদালত। তবে স্পেনের আইন অনুযায়ী ২ বছরের নিচে জেল হলে জরিমানা দিয়েই মওকুফ পাওয়া যায়। বুধবার দেওয়া রায়ের পর তাই কস্তাকে কারাগারে আর যেতে হচ্ছে না, তবে মোটা অঙ্কের জরিমানা গুণতে হচ্ছে তাকে।

২০১৪ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে কস্তার চেলসিতে যোগ দেওয়ার সময় ছবি স্বত্বের জন্য প্রায় ১.১ মিলিয়ন কর ফাঁকির অভিযোগ ওঠে স্প্যানিশ স্ট্রাইকারের বিরুদ্ধে। চেলসির সঙ্গে চুক্তির সময় কস্তা তার ছবি স্বত্বে আরও বেশ কিছু ভিনদেশী প্রতিষ্ঠানকে যুক্ত করেছিলেন। যদিও তার বিরুদ্ধে অভিযোগ ওঠার পর গত বছর ফাঁকি দেওয়া অর্থের পুরোটাই কস্তা পরিশোধ করেছিলেন। এখন তার সঙ্গে যোগ হচ্ছে আধ-মিলিয়ন ইউরোরও বেশি জরিমানা।

"ডিয়েগো কস্তা আরও কয়েক মাস আগেই প্রসিকিউটরের সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন এবং বাকি করের টাকা সুদসহ পুরোটাই পরিশোধ করেছেন। এরপর তিনি কারাদন্ড থেকে মুক্তির অনুরোধ করেছিলেন", অ্যাটলেটিকো মাদ্রিদের এক মুখপাত্র বুধবার এক বিবৃতিতে জানিয়েছেন।

স্পেনে কর ফাঁকির অভিযোগে সাজা পাওয়া খেলোয়াড়দের তালিকাটা তাই লম্বা হলো আরও। এর আগে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদোকেও কর ফাঁকির মামলায় মাদ্রিদের আদালতে সাজা পেতে হয়েছে। আর ছবি স্বত্বের কারণে কর ফাঁকির অভিযোগের ঘটনাও এর আগেও বেশ কয়েকবার ঘটেছে স্পেনে।

(ঢাকাটাইমস/০৫ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :