সার্ক চেম্বারের সহসভাপতি হলেন শেখ ফজলে ফাহিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০২০, ২০:০১ | প্রকাশিত : ১৫ জুন ২০২০, ১৯:৪৪

সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিআই) সহ-সভাপতি হিসেবে মনোনয়ন পেয়েছেন শেখ ফজলে ফাহিম। আগামী ২০২০-২১ মেয়াদের জন্য সার্ক সিসিআই ন্যাশনাল মেম্বার বডি এই মনোনয়ন দিয়েছে।

ফাহিম বর্তমানে এফবিসিসিআই (ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি)-এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সাথে তিনি কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার্স অব কামার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বরত আছেন। এর আগে তিনি দুই মেয়াদে সার্ক সিসিআই-এর নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ২৬টি জাতীয় চেম্বার সংগঠনের প্রতিনিধিত্ব করারও অভিজ্ঞতার রয়েছে তার।

এছাড়াও বর্তমানে তিনি ডি-৮ চেম্বার অব কমার্স এর নির্বাহী কমিটির সদস্য, কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল (সিডব্লিউইআইসি)-এর গ্লোবাল এ্যাডভাইজরি কাউন্সিল সদস্য, সিল্ক রোড চেম্বার অব ইন্টারন্যাশনাল কমার্স-এর অ্যাডভাইজার বোর্ডের সদস্যসহ বিভিন্ন সময়ে দেশি-বিদেশি গুরুত্বপূর্ণ সংস্থার সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি দেশি-বিদেশি বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও দাতব্য সংস্থার সঙ্গে জড়িত আছেন।

নতুন দায়িত্ব পেয়ে শেখ ফজলে ফাহিম বলেন, ‘২০২০-২১ সালের বাস্তবতাকে সামনে রেখে আটটি দেশের সমন্বিত শক্তিকে কাজে লাগিয়ে অদূর ভবিষ্যতে বিশেষত করোনা পরবর্তী সময়ে আমাদের ১.৮ মার্কিন ডলারের বাজারের দিকে বিশেষ নজর দেবে সার্ক সিসিআই বোর্ড। এফবিসিসিআই আটটি দেশে তার শীর্ষস্থানীয় বাণিজ্য সংস্থার অংশীদারদের সাথে নিয়ে বিনিয়োগ, বাণিজ্য, সংস্কৃতি, খেলাধুলা, সেরা অনুশীলনসহ জনকল্যাণকর কাজে আরও বেশি সম্পৃক্ত হবে।’

শেখ ফজলে ফাহিম যুক্তরাষ্ট্রের সেন্ট এডওয়ার্ড ইউনিভার্সিটি ইন অস্টিন, টেক্সাস থেকে ইকোনোমিকস বিষয়ে স্নাতক এবং পলিটিক্যাল ইকোনোমি ইন লিবারেল আটর্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি তার স্নাতকোত্তরের উল্লেখযোগ্য অংশ স্বনামধন্য হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে সম্পন্ন করেন।

(ঢাকাটাইমস/১৫জুন/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

নারী প্রশিক্ষণার্থীদের মোটর ড্রাইভিং প্রশিক্ষণ সম্পন্ন 

ঋণের সুদহার ১৪ শতাংশের বেশি হবে না, বাংলাদেশ ব্যাংকের আশ্বাস

ভারতীয় পেঁয়াজ আমদানির পর দেশি পেঁয়াজের দাম বাড়ালেন পাইকাররা

ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর

কৃষকদের আর্থিক সহায়তা দিল সাউথইস্ট ব্যাংক

ঈদ উপলক্ষ্যে দেশব্যাপী বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের ‘ট্রাক সেল’ কার্যক্রম উদ্বোধন

বিসিএসআইআর ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে গবেষণা চুক্তি স্বাক্ষর

ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন 

বাজেট ২০২৪-২৫: ধনীদের কর বাড়ছে

‘ঈদ উৎসব-কোরবানি অফার’ ক্যাম্পেইনের উদ্বোধন করল সনি-র‌্যাগস

এই বিভাগের সব খবর

শিরোনাম :