মেসিদের কোচ হয়ে ফিরতে চান জাভি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুন ২০২০, ১৫:৩৬ | প্রকাশিত : ৩০ জুন ২০২০, ১৫:৩৩

খেলোয়াড়ি জীবনের মধুর সময়টুকু বার্সেলোনাতেই কেটেছে জাভি হার্নান্দেজের। আন্দ্রেস ইনিয়েস্তা-লিওনেল মেসিদের কাঁধে কাঁধ মিলিয়ে বহু প্রতিপক্ষের রক্ষণভাগ গুঁড়িয়ে দিয়েছেন সাবেক এই স্প্যানিশ মিডফিল্ডার। কাতালানদের জার্সিতে অনেক শিরোপা উদযাপন করেছেন জাভি।

আবারও বার্সেলোনার হয়ে শিরোপা জিততে চান তিনি। তবে এবার ভিন্ন পরিচয়ে, কাতালানদের কোচ হতে চান স্পেনের বিশ্বকাপ জয়ী সাবেক এই ফুটবলার।

বার্সেলোনার কোচ হওয়ার ইচ্ছার কথা আগেই জানিয়েছেন জাভি। আরও একবার সেই ইচ্ছার কথা জানালেন কাতালান ক্লাবটির হয়ে সর্বোচ্চ ৮৫৫ ম্যাচ খেলা সাবেক এই প্লেমেকার। এ জন্য জোর প্রস্তুতিও চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

বর্তমানে কাতারের ক্লাব আল-সাদের কোচের দায়িত্ব পালন করছেন জাভি। এই পর্বটাকে শিক্ষা সফর হিসেবে দেখছেন ৪০ বছর বয়সী স্প্যানিশ এই ফুটবলার। বার্সেলোনার জন্য নিজেকে গড়ে তুলতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

বার্সেলোনার কোচ হওয়া জাভির সবচেয়ে বড় স্বপ্ন। খেলোয়াড় হিসেবে ১৭ বছর কাটানো ক্লাবটির কোচ হয়ে পুরনো ছন্দ ফিরিয়ে আনতে চান তিনি। মেসি-সুয়ারেজদের দলকে ফেরাতে চান জয়ের ধারায়।

স্প্যানিশ দৈনিক স্পোর্তে প্রকাশিত এক ভিডিওকনফারেন্সে জাভি বলেছেন, ‘বার্সেলোনার কোচ হওয়া আমার এখন সবচেয়ে বড় আশা। বার্সাকে জয়ের ধারায় ফেরানো আমার অন্যতম লক্ষ্য। এ জন্য আমার টেকনিক্যাল স্টাফরা জোর প্রস্তুতি নিচ্ছে, যা আমাদের রোমাঞ্চিত করছে।’

কোচ হিসেবে দায়িত্ব পেলে শূন্য থেকে শুরু করতে চান জাভি। নিতে চান ফুটবল সম্পর্কিত সিদ্ধান্তও। তিনি বলেন, ‘শূন্য থেকে শুরু করার লক্ষ্যে আমি ঠিক সময়ে বার্সেলোনায় ফিরতে চাই, আমি অনেকবার বলেছি এটা। বার্সেলোনায় আমি ফুটবল সম্পর্কিত সিদ্ধান্ত নিতে চাই।’

গত জানুয়ারিতেই বার্সেলোনার কোচ হয়ে যেতে পারতেন জাভি। আর্নেস্তো ভালভার্দে বরখাস্ত হওয়ার পর জাভিকে কোচ হওয়ার প্রস্তাব দেয় বার্সেলোনা। সে সময় প্রস্তুত না থাকায় কোচ হিসেবে বার্সেলোনার দায়িত্ব নেননি তিনি। পরে কিকে সেতিয়েনকে কোচ হিসেবে নিয়োগ দেয় বার্সেলোনা।

বার্সোলোনার বর্তমান পারফরম্যান্স ভালো না হওয়ায় সেতিয়েনের ভাগ্য অনিশ্চয়তায় পড়ে গেছে। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, মৌসুম শেষেই সেতিয়েনকে বরখাস্ত করার কথা ভাবছে স্প্যানিশ জায়ান্টরা। এমন হলে বার্সেলোনার পরবর্তী কোচ হিসেবে জাভিকেই দেখা যেতে পারে।

(ঢাকাটাইমস/৩০ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :