করোনা সৈনিকদের শিরোপা উৎসর্গ করলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০২০, ০৯:৪৮

করোনা অতিমারির কারণে সাময়িক ভাবে স্থগিত হয়ে যাওয়া সেরি ‘আ’ এবং লকডাউনের পরে নতুন ভাবে লিগ শুরু হওয়ার মধ্যে সময়ের ব্যবধান ছিল প্রায় সাড়ে তিন মাসের। কিন্তু এই দীর্ঘ বিরতিতেও বদলায়নি জুভেন্টাসের মানসিকতা। এই নিয়ে টানা নবমবার সেরি‘আ খেতাব জয়ের পর নিজের ইনস্টাগ্রাম থেকে উচ্ছ্বসিত বক্তব্য পোস্ট করেন দলের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো। জুভেন্টাসের হয়ে নিজের টানা দ্বিতীয় শিরোপা জয় উৎসর্গ করলেন করোনাভাইরাসের প্রাদুর্ভাবে যারা শুরু থেকে লড়াই করে যাচ্ছেন।

রবিবার(২৬ জুলাই) ফাঁকা আলিয়ানজ স্টেডিয়ামে তিনি, ক্রিশ্চিয়ানো রোনালদো ফের প্রমাণ করলেন বয়সটা ৩৫ হয়ে গেলেও আগের মতোই মাঠে নামলে গোল করার জন্য ছটফট করেন। ম্যাচে জুভেন্টাস জিতল ২-০। প্রথমার্ধের সংযুক্ত সময়ে মিরালেম পিয়ানিচের বাড়ানো বল না থামিয়েই জোরালো শটে তা জালে জড়িয়ে দেন রোনালদো। চলতি সেরি ‘আ’তে এই নিয়ে ৩১ গোল হল সি আর সেভেনের। তবে পেনাল্টি মিস করে তিনি সর্বোচ্চ গোলদাতার গোল্ডেন বুটের দৌড়ে পিছিয়ে পড়েছেন। লাজ়িয়োর সিরো ইমমোবিলের চেয়ে তিন গোল পিছিয়ে সি আর সেভেন। ইমমোবিলে রবিবার হ্যাটট্রিক করেছেন। আর একটিই ম্যাচ বাকি রয়েছে রোনালদোদের।

তবে মধ্য তিরিশের রোনালদোর ভয়ঙ্কর মেজাজে মুগ্ধ ম্যানেজার মৌরিসিয়ো সারিও! যিনি সবচেয়ে বেশি বয়সের ম্যানেজার হিসেবে ইতালীয় লিগ জিতলেন। ৬১ বছরের সারি এবং তার দল আগামী রবিবার ট্রফি হাতে পাচ্ছেন রোমার সঙ্গে শেষ ম্যাচের পরে। সারি বলছেন, ‘আমার মনে হয় ক্রমাগত গোল করার ব্যাপারটা রোনালদোর মজ্জায় রয়েছে। না হলে একটা ছেলে কী করে একের পর এক ম্যাচে টানা গোল করার জন্য নিজেকে এত ক্ষুধার্ত রাখতে পারে! ওর শারীরিক এবং মানসিক গঠন সম্পূর্ণ অন্য ধাঁচের।’ ৬৭ মিনিটে জুভেন্টাসের হয়ে ব্যবধান বাড়িয়ে যান ফেদেরিকো বেরনারদিস্কি।

ইনস্টাগ্রামে রোনালদো লিখেছেন, ‘টানা দ্বিতীয় বার আমি জুভেন্টাসের সঙ্গে থেকে চ্যাম্পিয়ন হলাম। এই ঐতিহাসিক ক্লাবের সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যেতে পেরে গর্বিত। এই খেতাব উৎসর্গ করব সব ভক্তদের উদ্দেশে। বিশেষ করে যারা অতিমারির বিরুদ্ধে লড়াই করেছেন বা এখনও করে চলেছেন। অতিমারি সারা বিশ্বকে চমকে দিয়ে দুনিয়াটাকেই পাল্টে দিয়েছে।’ যোগ করেছেন, ‘কাজটা সহজ ছিল না। আপনাদের সাহস, সমর্থন, প্রতিজ্ঞা ছাড়া কিছুই সম্ভব ছিল না। এই ট্রফি পুরো ইতালির। সকলকে আলিঙ্গন।’

(ঢাকাটাইমস/২৮ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :