৪৩ কেজির বাঘাইড় বেচে কপাল খুলল আনন্দের

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২০, ২২:২০

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে পদ্মা ও যমুনা নদীর মোহনায় ধরা পড়েছে ৪৩ কেজি ওজনের বিশাল আকৃতির একটি বাঘাইড় মাছ। সোমবার দৌলতদিয়া ঘাটের দুলাল মণ্ডলের আড়তে মাছটি বিক্রি করেন আনন্দ হালদার নামে এক জেলে।

এ সময় মাছটি আড়ত থেকে ১১৪০ টাকা কেজি দরে মোট ৪৯ হাজার ২০ টাকায় কিনে নেন দৌলতদিয়া ঘাটের শাকিল সোহান মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী শাজাহান শেখ। পরে তিনি ১৩০০ টাকা কেজি দরে ৫৫ হাজার ৯শ টাকায় মাছটি বিক্রি করেছেন। আর আনন্দ হালদার একমাসে প্রতিদিন জাল ফেলে অনেক ছোটবড় মাছ ধরলেও এত বড় মাছ তিনি আজই পেয়েছেন। আনন্দ ওই মাছটি অর্ধ লাখ টাকায় বিক্রি করে খুশিতে আনন্দে প্রায় আত্মহারা।

শাহজান শেখ জানান, ভোরে দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে পদ্মা ও যমুনা নদীর মোহনায় জাল ফেললে ৪৩ কেজি ওজনের বিশাল আকৃতির বাঘাইড় মাছটি ধরা পড়ে আনন্দ হালদারের জালে। সকালে তিনি মাছটি দৌলতদিয়া ঘাটের দুলাল মণ্ডলের আড়তে বিক্রি করতে আনলে আমি ১১৪০ টাকা কেজি দরে ৪৯ হাজার ২০ টাকায় কিনে নিই। পরে ফোনে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ১৩০০ টাকা কেজি দরে ৫৫ হাজার ৯শ টাকায় বিক্রি করেছি।

তিনি আরও জানান, এখন প্রায়ই নদীতে বড় বড় মাছ ধরা পড়ছে। মাছ কেনার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপলোড ও মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের বড় বড় ব্যবসায়ীদের কাছে বিক্রি করেন তিনি।

(ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :