দ. কোরীয় কর্মকর্তাকে হত্যার পর পোড়াল উ. কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১২:১৮ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৫

দক্ষিণ কোরিয়ার এক কর্মকর্তাকে গুলি করে হত্যার পর তার মৃতদেহ পুড়িয়ে ফেলেছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়া সীমান্তের কাছ থেকে নিখোঁজ হওয়ার দুই দিন পর এই দাবি করেছে দক্ষিণ কোরিয়া। খবর এএফপির।

এই ঘটনাকে নৃশংস কার্যক্রম আখ্যায়িত করে তার নিন্দা জানিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীর কর্মকর্তা জেনারেল আন ইয়ং-হো বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বলেছেন, 'আমাদের সেনাবাহিনী এ ধরনের বর্বরতার কড়া নিন্দা জানাচ্ছে। উত্তর কোরিয়ার কাছে এ ঘটনার ব্যাখ্যা চাইছি এবং দোষীদের শাস্তি দেওয়ারও দাবি জানাচ্ছি।

তবে ওই কর্মকর্তা কী করে উত্তর কোরিয়ার জলসীমায় পৌঁছেছিলেন, দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী তার ব্যাখ্যা দেয়নি।

খবরে বলা হয়েছে, গত সোমবার উত্তর কোরিয়ার সীমান্ত থেকে দশ কিলোমিটার দূরে একটি টহল নৌকা থেকে নিঁখোজ হন দক্ষিণ কোরিয়ার ওই মৎস কর্মকর্তা। তিনি পক্ষত্যাগ করে উত্তর কোরিয়ার প্রবেশের চেষ্টা করেছিলেন বলে অজ্ঞাত গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা ইয়োনহাপ।

সিউল বলছে, সীমান্তের কাছে একটি টহল নৌকা থেকে সোমবার তিনি নিখোঁজ হন। পরে তাকে উত্তর কোরিয়ার জলসীমায় পাওয়া যায়। পরে উত্তর কোরিয়ার সেনারা তাকে গুলি করে তার মরদেহে তেল ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দিয়েছে। তবে এ ঘটনায় পিয়ংইয়ংয়ের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রবেশ রুখতে উত্তর কোরিয়া তার সৈন্যদের সীমান্তে ‘শুট টু কিলের’ নির্দেশ দিয়েছে বলে চলতি মাসের শুরুতে বলেছিলেন দক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর এক কমান্ডার।

ঢাকা টাইমস/২৪সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :