আরএমপির সম্প্রসারিত এলাকা রাসিকে অন্তর্ভুক্তির দাবি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০২০, ১৪:০২

নতুন করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) আওতায় নেয়া শহরের আশপাশের এলাকাকে সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করার দাবিতে মানববন্ধন হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন করে সিটি করপোরেশন সংলগ্ন পৌরসভা ও ইউনিয়নগুলোর সর্বস্তরের মানুষ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘২০১৮ সালে আরএমপিকে সম্প্রসারণের মাধ্যমে চারটি থানা থেকে ১২টি থানা করা হয়েছে। ফলে সম্প্রসারিত এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির আমূল পরিবর্তন হয়েছে এবং এর সুফল পাওয়া যাচ্ছে। কিন্তু এসব এলাকার মানুষ রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) বাসিন্দা হতে পারেন নি।’

তারা উন্নত নাগরিক সেবাপ্রাপ্তির স্বার্থে আরএমপির গোটা এলাকাকে রাসিকের অন্তর্ভুক্ত করার দাবি জানান।

বক্তারা আরও বলেন, ‘একদিকে উপজেলা প্রশাসন অন্যদিকে মেট্রোপলিটন এলাকা। এছাড়াও বিচারিক আদালত মেট্রো হওয়ায় বর্তমানে আমরা দ্বৈত্য শাসন ব্যবস্থায় পরিচালিত হচ্ছি। আমরা এই দ্বৈত্য শাসন থেকে মুক্তি চাই। এছাড়া, পবা উপজেলার নওহাটা ও কাটাখালি পৌরসভা দুটি রাজশাহী সিটি করপোরেশন এলাকা সংলগ্ন এবং এর মাঝে অন্য কোন ইউনিয়ন নেই। নগরীর সন্নিকটে হওয়ায় এ এলাকায় অপরিকল্পিতভাবে নগরায়ন ও শিল্পায়ন হচ্ছে। ফলে এখানকার পরিবেশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।’

পরিবেশবান্ধব পরিকল্পিত নগরায়নের জন্য সম্প্রসারিত রাজশাহী মেট্রোপলিটন (আরএমপি) এলাকাভুক্ত কাটাখালী থানার কাটাখালী পৌরসভা, শাহমখদুম, পবা ও এয়ারপোর্ট থানার নওহাটা ইউনিয়ন, পারিলা ইউনিয়ন, হরিয়ান ইউনিয়ন, বেলপুকুর থানার বেলপুকুর ইউনিয়নের ও পুঠিয়া থানার বানেশ্বর ইউনিয়নের বিভিন্ন এলাকাকে রাজশাহী সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করার জোর দাবি জানান তারা।

পবার পারিলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাইফুল বারী ভুলুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- চারঘাটের ইউসুফপুর ইউপি চেয়ারম্যান শফিউল আলম রতন, হরিয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইয়াসিন আলী, কাটাখালি পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মোতালেব মোল্লা, নওহাটা পৌরসভার বাসিন্দা আমিনুল ইসলাম, জেলা যুবলীগের উপ-প্রচার সম্পাদক শাহাদত হোসেন পিন্টু, ঘাতক দালাল নির্মল কমিটি চন্দ্রিমা থানার আহ্বায়ক হাফেজা খাতুন হ্যাপি, কাটাখালি পৌরসভার বাসিন্দা আবু সামা, প্রভাষক মনিরুজ্জামান বাবু প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত প্রক্টর ও সহপাঠী রিমান্ডে

এই বিভাগের সব খবর

শিরোনাম :