ভিজিডির ‘আত্মসাতের’ অর্থ ফেরতের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০২০, ২০:০৩

কুড়িগ্রামে সরকারের ভিজিডি কর্মসূচি বাস্তবায়নকৃত স্থানীয় বেসরকারি এনজিও কিরারা নো কাই কর্তৃক দুঃস্থ নারীদের আত্মসাতের অর্থ ফেরতের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন স্থানীয় উপকারভোগী নারীরা।

মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেন নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ও হাসনাবাদ ইউনিয়নের কয়েকশত উপকারভোগী দুঃস্থ নারী।

এসময় সমাবেশে বক্তব্য দেন- ভুক্তভোগী ফাতেমা আক্তার, ঝর্ণা বেগম, ভিতরবন্দ ইউপি চেয়ারম্যান আমিনুল হক খন্দকার বাচ্চু, হাসনাবাদ ইউপি চেয়ারম্যান গোলাম মওলা আজাদ বাবুল, নাগরিক কমিটির সভাপতি প্রভাত কুমার ভৌমিক প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশ শেষে দুঃস্থ উপকারভোগী নারীরা একটি মিছিল নিয়ে আত্মসাতকৃত অর্থ ফেরতের দাবিসংবলিত একটি স্মারকলিপি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমানের কাছে হস্তান্তর করে।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৭-২০১৮ সালের ভিজিডি চক্রের হাসনাবাদ, ভিতরবন্দ, নেওয়াশী, সন্তোষপুরসহ কয়েকটি ইউনিয়নের প্রায় তিন শতাধিক দুঃস্থ নারী উপকারভোগীদের সঞ্চয়ী অর্থ ব্যাংকে জমা না করে বাস্তবায়নকৃত এনজিও কিরারা নো কাই আত্মসাৎ করে। সেই অর্থ ফেরতের জন্য নারী ও মহিলাবিষয়ক কর্মকর্তাদের সাথে অনেকবার যোগাযোগ করেও এইসব দুঃস্থ মহিলারা তাদের জমাকৃত প্রায় ১৫ লাখ টাকা ফেরত পায়নি। এরই দাবিতে তারা মানববন্ধন কর্মসূচি গ্রহণ করে।

(ঢাকাটাইমস/৩নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :