বরিশালের ভাষা শিখবেন তামিম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২০, ১২:০২

আন্তর্জাতিক ক্রিকেট এখনো মাঠে ফেরেনি, তবে বাংলাদেশের ক্রিকেটে স্বস্তির হাওয়া ইতোমধ্যে বইতে শুরু করেছে। সফলভাবে বিসিবি প্রেসিডেন্টস কাপ সম্পন্নের পর ২৪ নভেম্বর থেকে শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এই আসরে ফরচুন বরিশালের হয়ে খেলবেন তামিম।

‘এ’ গ্রেড থেকে ১৫ রাখ টাকা খরচ করে তামিমকে দলে ভেড়ায় বরিশাল। অনুমিতভাবে তামিমই পেয়েছেন দলের নেতৃত্ব। দেশের ক্রিকেটে বরিশালবাসীর আক্ষেপের কমতি নেই। বিপিএলের মত বড় আসরে বরিশালের কোনো দল নেই বিগত বছরগুলোতে। অবশেষে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ দলের একটি দল বরিশালের প্রতিনিধিত্ব করবে।

চট্টগ্রামের ছেলে হলেও তামিম এবার সেই বরিশালের মানুষের হাসি ফোটানোর দায়িত্বে। বিদেশিরা বাংলাদেশে এলে যেভাবে বাংলা শেখার চেষ্টা করেন, তামিম এবার একইভাবে বরিশালের ভাষা রপ্ত করার চেষ্টা করবেন। স্মিত হেসে সংবাদমাধ্যমের সামনে এমনটাই জানিয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

তামিম অবশ্য বরিশালের ভাষায় পারদর্শী নন, পারেনই না বলা চলে। বৈচিত্র্যময় বরিশাল ভাষা শেখার ইচ্ছা প্রকাশ করে তামিম বলেন, ‘বরিশালের ভাষা শেখার চেষ্টা করব। আমি বরিশালের ভাষায় কথা বলতে পারি না। কিন্তু এটা দারুণ যে বরিশাল আবার ফিরে এসেছে। দুই তিন বছর বিপিএলে তাদের অংশগ্রহণ ছিল না।’

সামাজিক যোগাযোগমাধ্যমে অন্যান্য অঞ্চলের চেয়ে এবার বরিশালের ক্রিকেট সমর্থকদের উন্মাদনা চোখে পড়ারর মত। তামিম জানালেন, বরিশালের সমর্থকদের খুশির মুহূর্ত এনে দিতে চান তিনি।

ফরচুন বরিশালের অধিনায়ক বলেন, ‘এটা সত্যি যে তাদের অনেক বড় ফ্যানবেজ আছে। এটাই আশা করবো ওরা আবার যেহেতু ফিরে এসেছে তাদের কিছু খুশি মুহূর্ত দেওয়ার চেষ্টা করব।’

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :