বেকারি পণ্যে রঙ, বিসমিল্লাহ সুইটসের জরিমানা ২ লাখ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২০, ১৮:১৫

খাদ্য সামগ্রীতে মোড়ক ছাড়া উপকরণ ও ক্ষতিকর রঙ ব্যবহারের দায়ে দুই লাখ টাকা জরিমানা গুনতে হয়েছে ঢাকার মেরুল বাড্ডা এলাকার ‘বিসমিল্লাহ সুইটস অ্যান্ড বেকারিকে।

মঙ্গলবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পালের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করে।

জানা যায়, বিসমিল্লাহ বেকারিতে মোড়কবিহীন উপকরণ,রঙ ও সংরক্ষিত খাদ্য পাওয়া যায়। বেকারিটিতে খাদ্যদ্রব্য উৎপাদনে অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পেয়েছেন অভিযানকারী টিমের সদস্যরা। বেকারির ভেতরের পরিবেশও ছিল অপরিচ্ছন্ন।

এছাড়াও বেকারি কর্তৃপক্ষ বিএসটিআইয়ের হালনাগাদ লাইসেন্স, যথাযথ কর্তৃপক্ষ থেকে কর্মচারীদের স্বাস্থ্য সনদ ও পেস্ট কন্ট্রোল প্রমাণকসহ আনুষঙ্গিক কাগজপত্র দেখাতে পারেনি বলে জানিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এসব অভিযোগে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এসময় বেকারি কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদনে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণসহ পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা ও করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়া হয়।

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান, মনিটরিং অফিসার মো. আমিনুল ইসলাম, খাদ্য বিশ্লেষক মো. ফারহানুল আলম ও ব্যাটালিয়ন আনসার সদস্যরা ছিলেন।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/বিইউ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :