কিউইদের নতুন অধিনায়ক স্যান্টনার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২০, ১১:২৬

অধিনায়ক কেন উইলিয়ামসনের বিশ্রাম ও তার বদলি অধিনায়ক টিম সাউদি সিরিজের কেবল প্রথম দুইটি ম্যাচ খেলায় তৃতীয় ম্যাচের অধিনায়কত্ব দেওয়া হয়েছে মিচেল স্যান্টনারকে। ভবিষ্যতের চিন্তা করেই স্যান্টনারকে অধিনায়কের দায়িত্ব দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে নিউজিল্যান্ড। তবে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক উইলিয়ামসনকে। তার বদলে অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে সাউদির কাঁধে। তবে সাউদি খেলবেন সিরিজের প্রথম দুই ম্যাচ। ফলে তৃতীয় ম্যাচের জন্য আরেকজন ভারপ্রাপ্ত অধিনায়কের খোঁজে ছুটতে হয়েছে নিউজিল্যান্ডকে।

উইলিয়ামসন ও সাউদির বদলে অধিনায়কত্বের গুরুদায়িত্ব তুলে দেওয়া হয়েছে স্যান্টনারের হাতে। ২৮ বছর বয়সী এই স্পিনিং অলরাউন্ডারকে ভবিষ্যত অধিনায়ক হিসেবে ভাবছে নিউজিল্যান্ড। তাই এই সুযোগে তাকে যাচাই করে দলটির ম্যানেজমেন্ট। নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, ‘আমরা যখন নতুন কোনো সিদ্ধান্ত নিউ তখন আগে দেখি যে আমরা এই জন্য যেরকম মানুষ খুঁজছি তারা কারা। আমাদের সেই চিন্তাধারার সাথে স্যান্টনারই মিলে যায়। আন্তর্জাতিক ক্রিকেট, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নিয়মিত খেলা স্যান্টনারের অনেক অভিজ্ঞতা আছে। আমাদের ভবিষ্যত পরিকল্পনার একটা অংশ ও পরীক্ষা বলা যেতে পারে এটাকে।’

তিনি আরও বলেন, ‘সে এখনো তরুণ এবং তার সামনে এখনো অনেক সময় আছে ক্যারিয়ার এগিয়ে নেওয়ার। এখন এটা একটা ভালো সুযোগ যে এই ভূমিকায় সে কেমন পারফর্ম করতে পারে।’

প্রসঙ্গত, ২০১৫ সালে জাতীয় দলে অভিষেক হয় স্যান্টনারের। তারপর থেকে দলের নিয়মিত সদস্য তিনি। অধিনায়কত্বের দায়িত্বকে বড় সুযোগ হিসেবে দেখছেন এই অলরাউন্ডার।

(ঢাকাটাইমস/২৭ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :