দুই মডেলের ল্যাপটপ আনল এইচপি

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২০, ১০:০৬

সারা বাংলাদেশে এক যোগে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে এইচপি ব্র্যান্ডের একাদশ প্রজন্মের ২টি ভিন্ন মডেলের ল্যাপটপ উম্মোচন করেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড।

২ ডিসেম্বর রাজধানীর সর্ব বৃহৎ কম্পিউটার মার্কেট মাল্টিপ্লান সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড এর চ্যানেল বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শাহিদ উল মুনীর সহ মার্কেটের ব্যবসায়ীবৃন্দ।

নতুন উন্মোচিত ল্যাপটপ দুটির মডেল এইচপি প্যাভিলিয়ন ১৫-ইজি০০৭৮টিইউ এবং এইচপি প্যাভিলিয়ন ১৫-ইজি০১১৩টিএক্স।

এইচপি প্যাভিলিয়ন ১৫-ইজি০০৭৮টিইউ

এতে ইন্টেলের একাদশ জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে । যার ক্লক স্পিড ২.৪০-৪.৭০ গিগাহার্জ । ৮ জিবি ডিডিআর ৪ র‌্যাম সহ স্টোরেজ হিসেবে আছে ৫১২ জিবি এসএসডি। এতে ১৫.৬ ইঞ্চির ফুলএইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে । এছাড়াও অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ব্যাকলিট কি-বোর্ড এবং অরিজিনাল উইন্ডোজ ১০ হোম । এটি বাজারে পাওয়া যাবে সিলভার কালারে । প্রোডাক্টির বিক্রয় পরবর্তী সেবা ২ বছর ।

এইচপি প্যাভিলিয়ন ১৫-ইজি০১১৩টিএক্স

ইন্টেলের একাদশ জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে । যার ক্লক স্পিড ২.৪০-৪.৭০ গিগাহার্জ । ৮ জিবি ডিডিআর ৪ র‌্যামসহ স্টোরেজ হিসেবে আছে ৫১২ জিবি এসএসডি। এতে ১৫.৬ ইঞ্চির ফুলএইচডি ডিসপ্লে সহ এমএক্স ৪৫০ ২ জিবি গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে । এছাড়াও অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম,ব্যাকলিট কি-বোর্ড এবং অরিজিনাল উইন্ডোজ ১০ হোম । এটি বাজারে পাওয়া যাবে সিলভার কালারে । প্রোডাক্টির বিক্রয় পরবর্তী সেবা ২ বছর।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :